Entertainment

সানি লিওনের বিরুদ্ধে সুর চড়ালেন পুরোহিতেরা

বলিউড তারকা সানি লিওনের বিরুদ্ধে এবার কড়া আক্রমণের পথে হাঁটলেন পুরোহিতদের একাংশ। এমনকি সানির বিরুদ্ধে প্রয়োজনে আদালতে যাওয়ারও হুমকি দিয়েছেন তাঁরা।

প্রাক্তন নীল তারকা সানি লিওন এখন বলিউড তারকা হিসাবে খ্যাত। বলিউড সহ বিভিন্ন ভাষায় সিনেমায় অভিনয় করছেন তিনি। করছেন গানের ভিডিও।

সানি এমনই একটি ভিডিওতে তিনি বিখ্যাত গান ‘মধুবন মে রাধিকা নাচে’-র সঙ্গে নেচেছেন। যে নাচ তাঁর ভক্তদের অনেককে মুগ্ধ করলেও প্রবল আপত্তির কারণ হয়েছে মথুরার পুরোহিতদের।

পুরোহিতরা এই নাচকে এমন এক গানের সঙ্গে মেনে নিতে পারছেন না। তাঁদের দাবি, এই গানের সঙ্গে সানির নাচ একেবারেই মানানসই নয়। তা বড়ই উদগ্র। যা আদপে শ্রীরাধাকে নিয়ে তৈরি এই গানের সঙ্গে নাচা ধর্মীয় ভাবাবেগে আঘাত।

Mathura
মথুরা, ছবি – সৌজন্যে – উইকিমিডিয়া কমনস

পুরোহিতরা এতটাই ক্ষুব্ধ যে তাঁরা সাফ জানিয়ে দিয়েছেন সরকারকে এই বিষয়ে পদক্ষেপ করতে হবে। না হলে তাঁরা আদালতের দ্বারস্থ হবেন।

সানি লিওনকে এজন্য ক্ষমা চাইতে হবে বলেও দাবি তুলেছেন পুরোহিতরা। অবিলম্বে এই ভিডিও প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করতে হবে বলেও দাবি তাঁদের।

১৯৬০ সালে মহম্মদ রফির গাওয়া এই গানের সঙ্গে জড়িয়ে আছে ব্রজভূমিও। এই গানে এমন এক নাচ ব্রজভূমির জন্যও অসম্মানজনক বলে দাবি করেছে পুরোহিত সমাজ। এ বিষয়ে প্রতিবাদে মুখর হয়েছে অখিল ভারতীয় তীর্থ পুরোহিত মহাসভা।

এই বিতর্কের ফলে মুশকিলে পড়েছে সানির এই ভিডিও। যেখানে তাঁকে মূলত একটি লাল পোশাকে নাচতে দেখা গেছে। এখন এই মিউজিক ভিডিও নিয়ে সরকার কী পদক্ষেপ করে সেদিকে তাকিয়ে আছেন অনেকেই। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.