Palaniappan Chidambaram
ফাইল : সিবিআই আদালত চত্বরে চিদম্বরম, ছবি - আইএএনএস

আরও ঘোরাল হল পরিস্থিতি, তিহার জেলের মধ্যেই ফের গ্রেফতার চিদম্বরম

আইএনএক্স মিডিয়া মামলায় সিবিআই আগেই গ্রেফতার করেছে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে। প্রথমে সিবিআই হেফাজতে থাকার পর এখন চিদম্বরম আদালতের নির্দেশে রয়েছেন জেল হেফাজতে। তিহার জেলে ঠাঁই হয়েছে তাঁর। চিদম্বরম অর্থমন্ত্রী থাকাকালীন আইএনএক্স মিডিয়ার জন্য ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ড-এর অনুমোদন মঞ্জুর করেন। এই মঞ্জুরির ক্ষেত্রে একাধিক অনিয়ম রয়েছে বলে অভিযোগ করে বুধবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা চিদম্বরমকে তিহার জেলেই জিজ্ঞাসাবাদ করেন।

প্রায় ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তিহার জেলেই তাঁকে গ্রেফতার করে ইডি। আর্থিক দুর্নীতি নিরোধ আইন-এর আওতায় চিদম্বরমকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে ইডি। ইডির হাতে থাকা বিভিন্ন প্রমাণ সামনে ফেলে চিদম্বরমকে জিজ্ঞাসাবাদ করতে চাইছেন ইডি আধিকারিকরা। ইডির দাবি, চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম ঘুষের টাকা বাজারে খাটাতেন। তেমন প্রমাণ তাঁদের হাতে রয়েছে।

ইডি এর আগেই আদালতের কাছে জানিয়েছে যে তাদের হাতে এমন এক ডজন ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য রয়েছে যেখানে এই দুর্নীতির টাকা রাখা জমা রাখা হত। তাদের দাবি, তাদের হাতে এমন বেশ কিছু ই-মেল রয়েছে যা বলে দিচ্ছে পি চিদম্বরম ও তাঁর ছেলে এই দুর্নীতিতে নানা সুবিধা পেয়েছেন। ইডি আরও জানিয়েছে যে ১৩ জন সাক্ষী তাঁদের হাত রয়েছেন তাঁদের চিদম্বরমের মুখোমুখি বসিয়ে জেরা করা হবে। যাঁদের মধ্যে চিদম্বরমের ব্যক্তিগত সচিবও রয়েছেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *