Monday , June 24 2019
New York
ম্যানহাটনে এই বাড়িটির ওপর ভেঙে পড়ে হেলিকপ্টারটি, ছবি - আইএএনএস

আকাশচুম্বী বাড়ির ছাদে ভেঙে পড়ল হেলিকপ্টার

আকাশ ছোঁয়া বাড়ির সারি। বিশ্বের অন্যতম সেরা শহর। দুপুরবেলা এখানে প্রত্যেক অফিসে ব্যস্ততা তুঙ্গে। কাজ চলছে পুরোদমে। বাইরে তখন চলছে টানা বৃষ্টি। কেমন যেন কুয়াশায় মাখামাখি গোটা শহর। এমনটা তো হয়েই থাকে। তাতে নিউ ইয়র্ক শহরের ম্যানহাটনে মানুষ কাজে থিতিয়ে পড়েন না। কাজের গতি প্রকৃতির কারণে থমকে যায় না। কিন্তু সোমবার গেল। স্থানীয় সময় তখন দুপুর ২টো। আচমকাই একটি আকাশচুম্বী বাড়ির ছাদে ভেঙে পড়ল একটি আস্ত হেলিকপ্টার।

আকাশচুম্বী বাড়িতে বিমানের ধাক্কা দেখেছে আমেরিকা। টুইন টাওয়ারে বিমানের ধাক্কার সেই স্মৃতি অনেকের মনেই এখনও তাজা। তাই উঁচু বাড়িতে বিমান ভেঙে পড়া তাঁদের মধ্যে সিঁদুরে মেঘের আতঙ্ক তৈরি করে। দ্রুত বাড়িটি ঘিরে ফেলে পুলিশ। বাড়ি ফাঁকা করা শুরু হয়। আশপাশের সব রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। হেলিকপ্টার ভেঙে পড়ার পর তাতে আগুনও ধরে।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে দৃশ্যমানতার সমস্যার কারণেই উঁচু বাড়িটির উচ্চতা ঠাওর করতে পারেননি কপ্টার চালক। ঘটনায় মৃত্যু হয়েছে তাঁর। তবে ঠিক কী কারণে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। দ্রুত ধ্বংসাবশেষ সরানোর কাজ শুরু হয়। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যস্ত শহরে আতঙ্ক ছড়ায়। বাড়িটির কী ক্ষতি হয়েছে তাও এখনও পরিস্কার নয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *