National

যানজট শুধু সমস্যাই করেনা, কখনও কখনও বিয়েও দেয়

অসহ্য যানজট ভাবলেই মানুষ শিউরে ওঠেন। যানজটে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকার ক্লান্তিকর যন্ত্রণা কম বেশি সকলের জানা। কিন্তু যানজট কখনও কখনও বিয়েও দেয়।

যানজট শব্দটাই শহরবাসীর কাছে বিভীষিকা। কাজে বেরিয়ে রাস্তায় যানজটে আটকে পড়ার যন্ত্রণা কমবেশি সকলেই প্রায় উপলব্ধি করেছেন। অনেক সময় ঘণ্টার পর ঘণ্টা কেটে যায় যানজট পার করে গন্তব্যে পৌঁছতে। অনেক সময় কাজও হয়না।

এই ক্লান্তিকর, অসহ্য যানজট কখনই কাম্য হতে পারেনা। কিন্তু এই যানজট কারও কারও জীবনে বিয়ের ফুল ফুটিয়েছে। কিছুটা অবাক হওয়ার মত কথা বটে!

যানজট কীভাবে বিয়ে দিতে পারে? প্রশ্ন ওঠা ভুল নয়। তবে এক যুবক সোশ্যাল মিডিয়ায় তাঁর নিজের জীবনের যে কাহিনি তুলে ধরেছেন তাতে তাঁর যানজটের কাছে চিরদিন ঋণী থাকা উচিত।

ওই যুবক জানিয়েছেন, তিনি বেঙ্গালুরুতে থাকেন। আর বেঙ্গালুরু শহরের যানজট শুধু ভারতে নয়, পৃথিবী বিখ্যাত। এমনই একদিন দীর্ঘ যানজটে দাঁড়িয়ে আছেন। ঠায় আটকে থাকার ক্লান্তি ও বিরক্তির মধ্যেই সেদিন দেখা হয়েছিল এক তরুণীর সঙ্গে। তাঁরও একই অবস্থা। তিনিও সেই যানজটেরই শিকার।

সোনি ওয়ার্ল্ড সিগনালে সেদিন যানজটে বিরক্ত ২টি প্রাণ নিজেদের মধ্যে আলাপ জমিয়েছিল। যানজটে স্রেফ সময় কাটানোর মতই আলাপ। কিন্তু সেই আলাপ বন্ধুত্বে গড়ায়।

একদিন ওই তরুণী ও ওই যুবক ফের এক অসহ্য যানজটেই আটকে পড়েন। ইজিপুরা ফ্লাইওভার তৈরি হচ্ছিল বলে সেখানে চরম যানজট হচ্ছিল। সেদিন ২ জনেরই প্রচণ্ড খিদে পেয়ে গিয়েছিল।

অন্য পথে গাড়ি ঘুরিয়ে সেদিন তাঁরা গিয়েছিলেন একটি রেস্তোরাঁয়। সেখানে ডিনার করার পাশাপাশি মন দেয়া নেয়াটাও সেরে ফেলেছিলেন।

ওই যুবক জানিয়েছেন, তিনি সব কাহিনি খুঁটিয়ে জানাতে পারেননি, তবে সেই যানজটের হাত ধরে তৈরি হওয়া প্রেম ৩ বছর চলেছিল। তারপর বিয়ে।

সেই বিয়েরও ২ বছর কেটে গেছে। কিন্তু ৫ বছর পরেও সেই ৫ বছর আগে আটকে পড়া ইজিপুরা ফ্লাইওভারের কাজ এখনও চলছে। ৫ বছরেও একটা ফ্লাইওভার তৈরি হয়নি।

Show More
Back to top button