State

মৃতদের পাশাপাশি আহতদেরও আর্থিক সাহায্যের কথা জানালেন মুখ্যমন্ত্রী

কাকদ্বীপে এদিন প্রশাসনিক বৈঠকের পর আম্ফানে মৃতদের পরিবারের হাতে অর্থসাহায্য তুলে দিলেন মুখ্যমন্ত্রী। জানালেন কম আহত ও বেশি আহতদের জন্য আর্থিক সাহায্যের কথা।

কাকদ্বীপ : অতি প্রবল ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে তছনছ হয়ে গেছে রাজ্যের ৩টি জেলা। এছাড়াও সংলগ্ন জেলাগুলির যথেষ্ট ক্ষতি হয়েছে। এখনও পর্যন্ত ঝড়ে ৮৬ জনের প্রাণ গেছে। মৃতদের প্রত্যেকের পরিবার পিছু আড়াই লক্ষ টাকা করে ক্ষতিপূরণের কথা ঝড়ের পরে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই টাকা এদিন কাকদ্বীপের প্রশাসনিক বৈঠকের পর কয়েকজনের হাতে তুলে দেন তিনি। কাকদ্বীপ অঞ্চলেরই বাসিন্দা আম্ফানে মৃত ৫ জনের পরিবারের হাতে এই অর্থ সাহায্য তুলে দেন মুখ্যমন্ত্রী।

ঝড়ে যাঁরা প্রাণ হারিয়েছেন তাঁদের পরিবারগুলিকে মন্ত্রী, বিধায়করা টাকা পৌঁছে দেবেন বলেও জানান মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী এদিন আরও জানান, এই আড়াই লক্ষ টাকা ছাড়াও প্রত্যেক পরিবার আরও ২ লক্ষ টাকা করে পাবে। প্রধানমন্ত্রী গত শুক্রবার বন্যা বিধ্বস্ত এলাকা পরিদর্শনের পর মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা বলেছিলেন। সেই টাকাটাও মৃতদের পরিবার পাবে বলে জানিয়ে দেন তিনি।

আম্ফানের দাপটে ৮৬ জনের মৃত্যুর পাশাপাশি অনেক মানুষ আহত হয়েছেন। মুখ্যমন্ত্রী এদিন দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনকে নির্দেশ দেন বিপর্যয় মোকাবিলা তহবিল থেকে তাঁদের যেন অর্থ সাহায্য দেওয়া হয়। কম আহতদের ২৫ হাজার টাকা করে ও বেশি আহতদের ৫০ হাজার টাকা করে দিয়ে দেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। এছাড়া জানিয়ে দেন ওই টাকা দেওয়ার পাশাপাশি আহতদের হাসপাতালে চিকিৎসার সব খরচ বহন করবে রাজ্য সরকার।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button