World

মৃত্যু পরোয়ানা নিয়ে আছড়ে পড়ল ২৫০টি রকেট, পাল্টা হল বিমানহানা

১টা ২টো নয়। ২৫০ খানা রকেট ১ দিনের মধ্যে আছড়ে পড়ল ইজরায়েলে। গাজা থেকে উড়ে আসা এই রকেটগুলি একের পর এক জায়গায় আঘাত হানতে থাকে। শনিবার দিনভর এই রকেট হানা অব্যাহত থাকে। সকালে মাত্র ১ ঘণ্টার মধ্যে গাজার দিক থেকে ৫০টি রকেট উড়ে আসে বলে দাবি করেছে ইজরায়েল প্রশাসন। গাজার দিক থেকে এই রকেট ইজরায়েলের দিকে পাঠাতে থাকে গাজার হামাস জঙ্গিরা। যে রকেটগুলির প্রতিটিতেই লেখা ছিল মৃত্যু পরোয়ানা। আছড়ে পড়ে যার কেড়ে নেওয়ার কথা ইজরায়েলিদের প্রাণ।

শনিবার দিনভর যেমন গাজার দিক থেকে ইজরায়েলে উড়ে এসেছে রকেট, তেমনই পাল্টা আঘাত হেনেছে ইজরায়েল। তারাও হাত গুটিয়ে বসে থাকার পাত্র নয়। ইজরায়েল যোগ্য জবাব দিতে বিমানহানা করে। যুদ্ধবিমানগুলি গাজায় হামাসের অনেকগুলি গোপন ডেরায় আঘাত হানে। আঘাত হানা হয় জঙ্গিদের পালানোর টানেলে। বেশ কয়েকটি রকেট লঞ্চার সাইটেও আঘাত হানা হয়। সাকুল্যে ১৩০টি পয়েন্টে বিমানহানা করে ইজরায়েল।

বৃষ্টির মত রকেট হানা হলেও ইজরায়েলে প্রাণহানির ঘটনা ঘটেনি। আহত হয়েছেন বেশ কয়েকজন। অন্যদিকে গাজায় বিমান হানায় ৪ জনের মৃত্যু হয়েছে। যে ৪ প্যালেস্তিনীয়ের মৃত্যু হয়েছে তার মধ্যে ১টি ১৪ মাসের শিশু ও ১ সন্তানসম্ভবা মা রয়েছেন।

এখানেই শেষ নয়। ইজরায়েল রবিবার জানিয়ে দিয়েছে তারা গাজার সঙ্গে সীমান্ত দিয়ে যাতায়াতের ২টি রাস্তাই বন্ধ করে দিচ্ছে। এছাড়া গাজার মাছ ধরার জায়গাতেও তাদের আর ঢুকতে দেবে না ইজরায়েল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close