Sports

হাতে মাত্র ১ মাস, যা সিদ্ধান্ত নেওয়ার নিতে হবে বিসিসিআই-কে

হাতে মাত্র ১ মাস সময় আছে তাদের কাছে। যা সিদ্ধান্ত জানানোর তারমধ্যেই জানাতে হবে। বিসিসিআই-কে স্পষ্ট করে জানিয়ে দিল আইসিসি।

ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই-কে যা সিদ্ধান্ত নেওয়ার ১ মাসের মধ্যেই নিতে হবে। সময়সীমা বেঁধে দিল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। ইতিমধ্যেই ভারত ছাড়াও অন্য জায়গা নিয়ে ভাবনা চিন্তা শুরু করে দিয়েছে তারা।

ভারতেই কী অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ? ভারতীয় ক্রিকেট বোর্ড কি তা অক্টোবর নভেম্বরে করতে প্রস্তুত? এ বিষয়ে তাদের সিদ্ধান্তের কথা আইসিসি-কে ১ মাসের মধ্যেই জানাতে হবে বিসিসিআই-কে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

আইসিসি অবশ্য বিসিসিআই-এর সিদ্ধান্তের অপেক্ষার পাশাপাশি ইতিমধ্যেই ভারত ছাড়া অন্য কোথায় পুরুষদের টি-২০ বিশ্বকাপের আয়োজন করা যায় তা নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছে। তাদের পছন্দ পশ্চিম এশিয়ার কোনও দেশ।

দৌড়ে অবশ্যই এগিয়ে সংযুক্ত আরব আমিরশাহী। কারণ সেখানেই আগামী সেপ্টেম্বর-অক্টোবরে অনুষ্ঠিত হতে চলেছে এ বছরের বাকি থাকা আইপিএল।

এবার আইপিএল এপ্রিলে শুরু হলেও কলকাতা নাইট রাইডার্স সহ অন্য দলের খেলোয়াড়রা করোনা আক্রান্ত হতে শুরু করায় মাঝপথে তা বন্ধ করে দেওয়া হয়। পরে স্থির হয় আইপিএল-এর বাকি ম্যাচগুলি ভারতের মাটিতে নয় খেলানো হবে গতবারের মত সংযুক্ত আরব আমিরশাহী-তে।

যদি এমন হয় যে আইপিএল শেষ হওয়ার পরই সেখানে টি-২০ বিশ্বকাপ শুরু হয়ে গেল? বিষয়টি মাথায় রয়েছে আইসিসি-র। তারা এটাও জানিয়ে দিয়েছে যে যেখানেই খেলা হোক না কেন বিসিসিআই তার আয়োজক হবে।

এখন বিসিসিআই কী সিদ্ধান্ত নেয় সেদিকেই তাকিয়ে সকলে। আইপিএল শেষ করে সংযুক্ত আরব আমিরশাহীর মাঠেই বিশ্বকাপের আয়োজন করবে নাকি ভারতের মাটিতেই অনুষ্ঠিত হবে বিশ্বকাপ তা নিয়ে সিদ্ধান্ত এখন বিসিসিআইয়ের কোর্টে।

আইসিসি অবশ্য সংযুক্ত আরব আমিরশাহী ছাড়াও অন্য কোনও ভেন্যু নিয়ে ভাবছে। তার কারণও রয়েছে। সংযুক্ত আরব আমিরশাহীর হাতে গোনা মাঠে আইপিএল-এর ৩১টি ম্যাচ খেলা হবে। তারপরই শুরু হয়ে যাবে বিশ্বকাপ। তাতে পিচের হাল বেহাল থাকবে বলেই মনে করছে আইসিসি। সেক্ষেত্রে তারা ভারতে না হলে অন্য কোনও ভেন্যুই বেশি পছন্দ করছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More