Sports

আইপিএল-এ প্রতি বলের জন্য বিসিসিআই পাবে ৪৯ লক্ষ টাকা, ওভারে প্রায় ৩ কোটি

একটা ওভারে ৬ বল হয়। প্রতি ম্যাচে বল ধরে ধরে কারও মনে থাকেনা। কিন্তু আইপিএল-এ সামনের বছর থেকে প্রতি বলে বিসিসিআই পাবে ৪৯ লক্ষ টাকা।

যতই টি-২০ ম্যাচ হোক, প্রতিটি বলের কথা কার আর মনে থাকে। ২০ ওভারের প্রতিটি বল নিয়ে কারও মাথাব্যথা থাকেনা। তবে বিসিসিআইয়ের থাকবে। কারণ ২০২৩ সালের আইপিএল থেকে প্রতিটি ম্যাচের প্রতিটি বলের জন্য বিসিসিআই রোজগার করবে প্রায় ৪৯ লক্ষ টাকা! আর প্রতিটি ওভার থেকে বিসিসিআই রোজগার করবে ২ কোটি ৯৫ লক্ষ টাকা!

বলা ভাল আইপিএল-এর প্রতিটি ম্যাচের প্রতিটি ওভার দর্শক তো দূর খেলোয়াড়দেরও মনে থাকেনা। তবে বিসিসিআই মনে রাখবে। কারণ একটা ওভার থেকে রোজগার প্রায় ৩ কোটি টাকা!

আইপিএল-এর ২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত মিডিয়া সত্ত্ব বিক্রি হয়েছে ৪৮ হাজার ৩৯০ কোটি টাকায়। এই ৫ বছরে আইপিএল-এ মোট ম্যাচ হতে পারে ৪১০টি।

তার জন্য প্রায় ৫০ হাজার কোটি টাকা পকেটে এসেছে বিসিসিআইয়ের। বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ডের এই বিপুল অঙ্কের প্রাপ্তি হয়েছে ই-অক্সানের চমকপ্রদ ফলে। বিশ্বের আর কোনও খেলার লিগ এই অঙ্কের ধারেকাছে আসতে পারছে না। সেক্ষেত্রে এটা একটা রেকর্ডও।

এদিকে আইপিএল সত্ত্ব বিক্রির পর বিপুল অঙ্ক ঘরে আনা বিসিসিআই এবার চালু করতে চলেছে মহিলাদের আইপিএল। মহিলা ক্রিকেটারদের আইপিএল ভারতে চালু হলে তা ফের এক অন্য মাত্রা অর্জন করবে বলেই মনে করছেন সকলে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.