Sports

কবে শুরু, কোন কোন দেশে হবে টি-২০ বিশ্বকাপ, জানাল আইসিসি

টি-২০ বিশ্বকাপ কবে থেকে শুরু হবে? কোথায় হবে এই বিশ্বকাপের আয়োজন? বিসিসিআই প্রতিযোগিতা করতে পারবেনা জানানোর পর এই নিয়ে ঘোষণা করল আইসিসি।

ভারতে হওয়ার কথা থাকলেও বিসিসিআই গত সোমবার জানিয়ে দিয়েছে তারা এই করোনা পরিস্থিতিতে কোনও ঝুঁকি নেবে না। এ দেশে টি-২০ বিশ্বকাপের আয়োজন তারা করতে পারবেনা। একথা আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি-কে তারা জানিয়েও দেয়।

অন্যদিকে আইসিসি জানিয়েছিল তারা টি-২০ বিশ্বকাপ নিয়ে ভারতের অবস্থান স্পষ্ট করে জানার পরই ক্রীড়াসূচি নিয়ে কোনও ঘোষণা করবে। বিসিসিআই তাদের অবস্থান স্পষ্ট করার পরদিনই কিন্তু টি-২০ বিশ্বকাপ নিয়ে বিস্তারিত সূচি জানিয়ে দিল আইসিসি।

আইসিসি জানিয়েছে, এবার টি-২০ বিশ্বকাপের আসর বসছে সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে প্রতিযোগিতা। চলবে ১৪ নভেম্বর পর্যন্ত।

আইসিসি আরও জানিয়েছে প্রতিযোগিতার আয়োজক বিসিসিআই থাকছে। শুধু ভারতে যা খেলাগুলো হবে না। খেলার জন্য ৪টি মাঠ বেছে নেওয়া হয়েছে।

খেলা হবে সংযুক্ত আরব আমিরশাহীর দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, আবুধাবির শেখ জায়াদ স্টেডিয়াম এবং শারজা স্টেডিয়ামে। চতুর্থ মাঠ ওমানে। সেখানকার ওমান ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ডে ম্যাচ হবে।

আইসিসি জানিয়েছে আইপিএল-এর বাকি ম্যাচ শেষ হওয়ার পরই সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানের মাঠে টি-২০ বিশ্বকাপের প্রাথমিক পর্যায়ের খেলাগুলি শুরু হয়ে যাবে। বায়ো সিকিওর পরিবেশেই খেলাগুলি হবে। করোনা যাতে প্রতিযোগিতায় থাবা না বসাতে পারে সেদিকে নজর রাখছে আইসিসি।

অন্যদিকে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, ভারতেই এই প্রতিযোগিতা করতে পারলে বোর্ড খুশিই হত। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More
Back to top button