Entertainment

কাজল, রানিদের পুজোয় দর্শনার্থীদের প্রাপ্তি কতটা, জানাল পরিবার

বাণিজ্য নগরীর বেশ কয়েকটি দুর্গাপুজোর খ্যাতি দেশব্যাপী। তারমধ্যে একটি অবশ্যই মুখোপাধ্যায় পরিবারের দুর্গাপুজো। সেখানে এবার দর্শনার্থীদের প্রাপ্তি পরিস্কার হল।

এই সময় পশ্চিমবঙ্গে যেমন অলিতে গলিতে দুর্গাপুজো, তেমনই মুম্বইয়ে চারিদিকে নবরাত্রি পালিত হয়। হয় দুর্গাপুজোও। আর দুর্গাপুজো মানেই সেখানে বাঙালিদের একটা যোগ থাকতে বাধ্য।

মুম্বইয়ের সেরা কয়েকটি দুর্গাপুজোর একটি অবশ্যই মুখোপাধ্যায় পরিবারের দুর্গাপুজো। বলিউডে মুখোপাধ্যায় পরিবার তাদের ছাপ রেখে এসেছে প্রজন্মের পর প্রজন্ম ধরে। যা এখনও অক্ষুণ্ণ।

তাদের দুর্গাপুজোও যেমন পুরনো, তেমনই সেখানে হাজির হন বলিউডের তাবড় তারকা। তনুজা থেকে কাজল, রানি মুখোপাধ্যায়, তানিশ মুখোপাধ্যায়, দেব মুখোপাধ্যায়, অয়ন মুখোপাধ্যায়, বিভিন্ন প্রজন্ম এই মুখোপাধ্যায় পরিবারের সদস্য।

নর্থ বম্বে সার্বজনীন দুর্গাপুজো সমিতির ব্যানারে এই পুজো হয়ে আসছে। বাড়ির পুজো হলেও তা কালক্রমে হয়ে উঠেছে সার্বজনীন।

সেখানে প্রতিবছরই বহু মানুষ ভিড় জমান প্রতিমা দর্শনে। ভোগও খান। কিন্তু গত বছর করোনার জন্য এই ঐতিহ্যপূর্ণ দুর্গাপুজো হয়েছিল ম্লান। দর্শনার্থীরা আসতে পারেননি। সবটাই হয়েছিল ভার্চুয়ালি। কেবল পরিবারের সদস্যরা হাজির ছিলেন পুজোয়।

এবারও কি দর্শনার্থীরা আসতে পারবেননা এই পুজো সচক্ষে দেখতে? মুখোপাধ্যায় পরিবার কী বলছে? মুখোপাধ্যায় পরিবার কিন্তু এবারও দর্শনার্থীদের নিরাশ করেছে। তারা জানিয়ে দিয়েছে এবারও পুজো থাকবে বাড়ির সদস্যের মধ্যেই। বাইরের কেউ সশরীরে এসে ঠাকুর দেখতে পারবেননা। দেখা যাবে ভার্চুয়ালি।

এই নিয়ে পরপর ২ বছর দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করল মুখোপাধ্যায় পরিবার। পরিবারের প্রবীণ সদস্য দেব মুখোপাধ্যায় জানিয়েছেন, করোনার জন্য বাধ্য হয়েই তাঁদের এই পদক্ষেপ করতে হচ্ছে। সকলের সুরক্ষার কথা মাথায় রেখেই এই পদক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button