World

আশ্চর্য রক্ষা! ৩ তলা থেকে পড়া শিশুকে লুফে নিলেন পুলিশকর্মী

হাড় হিম করা একটি ভিডিও সামনে আনল মিশর সরকার। দক্ষিণ কায়রোয় একটি ৫ বছরের শিশুর আশ্চর্য রক্ষার ছবি ধরা পড়েছে পাশের বাড়িতে লাগানো ক্যামেরায়। আর সেই ছবিই এখন ভাইরাল গোটা বিশ্বে। মিশরের আভ্যন্তরীণ মন্ত্রক সেই ছবি সকলের জন্য সামনে এনেছে। কী আছে সেই ভিডিওতে?

মিশরের সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট ও ভিডিও দেখে যা দাঁড়াচ্ছে তা এরকম। ৫ বছরের একটি শিশু বারান্দায় খেলা করতে করতে কোনওভাবে বারান্দার ধারে এসে পড়ে। টাল সামলাতে না পেরে নিচের দিকে ঝুলতে থাকে সে। নিচের ফুটপাথের কাছে তখন ৩ পুলিশ কর্মী দাঁড়িয়ে। কাছের একটি ব্যাঙ্কের পাহারার দায়িত্বে ছিলেন তাঁরা। তাঁদের বিষয়টি চোখে পড়তেই ৩ জনে ক্যাচ লোফার মত করে নিচে দাঁড়িয়ে পড়েন।

একজন পাশের গার্ড রেলে ঝোলানো একটি মোটা কার্পেট জাতীয় জিনিস পেতে ধরার চেষ্টা করেন। কিন্তু হয়ে ওঠেনি। একজন পুলিশকর্মী তখন ঠিক বারান্দার নিচে। আর তখনই হাত ফস্কায় শিশুটি। ৩ তলা থেকে সে সোজা আছড়ে পড়ে ওই পুলিশকর্মীর কোলে। ৩ তলা থেকে পড়া শিশুর ভার সামলাতে না পেরে শিশুটিকে বুকে আঁকড়েই ফুটপাথে পড়ে যান ওই রক্ষাকর্তা পুলিশকর্মী। নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পায় শিশুটি শুধুমাত্র ওই পুলিশকর্মীর তৎপরতায়।

পরে শিশুটিকে অক্ষত অবস্থায় তার বাবা-মার কাছে ফেরত দেওয়া হয়। কিন্তু যিনি রক্ষা করলেন সেই পুলিশ কর্মী আহত হয়েছেন। তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Show More

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button