State

মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে ফের উদ্বোধন হল জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের

জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের উদ্বোধন মাস খানেক আগেই করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে রাজ্যের কাউকে না ডাকায় ক্ষুব্ধ হয়েছিলেন মুখ্যমন্ত্রী। তিনিও সেই উদ্বোধনে ছিলেন না। এবার সেই সার্কিট বেঞ্চের পুনরায় উদ্বোধন হল শনিবার। এবার মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর হাত ধরে হল উদ্বোধন। ছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতিরা। ছিলেন বিভিন্ন জেলার জেলাশাসক। আগামী সোমবার থেকে কাজ শুরু করবে এই সার্কিট বেঞ্চ।

মুখ্যমন্ত্রী এদিন বিচারপতিদের অনুরোধ করে বলেন, বিচার প্রক্রিয়ার সওয়াল জবাব যাতে বাংলাতেও করা যায় তার বন্দোবস্ত করতে। তিনি বলেন, তাঁরা যাঁরা বাংলা মিডিয়ামে পড়ে বড় হয়েছেন, তাঁদের অনেকেই আছেন ভাল ইংরাজি বুঝতে পারেন। কিন্তু গরগর করে ইংরাজি বলতে পারেননা। তাঁরা তাঁদের বক্তব্য যাতে পরিস্কার করে বলতে পারেন সে সুযোগ তাঁদের পাওয়া উচিত। এমনকি টোটো, কামতাপুরির মত নানা ভাষাতে বক্তব্য পেশের সুযোগ দিতেও অনুরোধ করেন মুখ্যমন্ত্রী।

সঠিক সময়ে সঠিক বিচার যাতে হয় সেদিকেও বিচারপতিদের নজর দেওয়ার আহ্বান জানান মুখ্যমন্ত্রী। সাধারণ গরিব মানুষও যাতে সঠিক বিচার থেকে বঞ্চিত না হন সেদিকে সকলকে নজর রাখতে বলেন তিনি। এমনকি বিচারপতিদের গৃহিণীদের কাছে মুখ্যমন্ত্রীর অনুরোধ বাড়িতে তাঁরা যেন স্বামীকে আরও ভাল করে বিচার করার জন্য বলেন। বিচার ব্যবস্থাকে মসৃণ করার পক্ষেও সওয়াল করেন মুখ্যমন্ত্রী।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close