National

বিজেপিতে যোগ দিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

ছিল সময়ের অপেক্ষা। সেই সময় এল। তিনি যোগ দিলেন বিজেপিতে। দিল্লিতে বিজেপি সদর দফতরে এদিন বিজেপি সভাপতি জেপি নাড্ডা জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে বিজেপিতে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেন। তারপরই রাজ্যসভায় জ্যোতিরাদিত্যকে প্রার্থী করে বিজেপি। এদিন বিজেপিতে যোগ দেওয়ার পর কংগ্রেসের তরুণ প্রজন্মের অন্যতম মুখ জ্যোতিরাদিত্য জানান, তাঁর জীবনের ২টি দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোন ২টো দিন এবং কেন গুরুত্বপূর্ণ তাও জানান তিনি।

জ্যোতিরাদিত্য জানান, প্রথম দিনটা ২০০১ সালের ৩০ সেপ্টেম্বর। সেদিন তাঁর বাবা মাধবরাও সিন্ধিয়া প্রয়াত হন। ওই দিনটা তাঁর জীবন বদলে দিয়েছিল। অন্যদিন দিনটা ১০ মার্চ, ২০২০, যেদিন তিনি কংগ্রেস থেকে পদত্যাগ করেন। জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার বাবা ছিলে প্রাক্তন কংগ্রেস নেতা তথা মন্ত্রী। এদিন বিজেপিতে যোগ দিয়েই জ্যোতিরাদিত্য সরাসরি কংগ্রেসের দিকে তোপ দেগেছেন। তাঁর দাবি, এখন যে কংগ্রেস চলছে তা আদি কংগ্রেস নয়। কংগ্রেস বাস্তব সত্যকে মেনে নিতে পারছেনা।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

বিজেপিতে যোগ দিয়ে তাঁর পুরনো দলের বিরুদ্ধে যেমন ক্ষোভ উগরে দিয়েছেন জ্যোতিরাদিত্য, তেমনই তিনি মধ্যপ্রদেশের কমলনাথ সরকারের বিরুদ্ধে মুখ খুলেছেন। কংগ্রেস ছেড়ে আসা সদ্য বিজেপি নেতা সিন্ধিয়া জানান, ১৮ মাস আগে কংগ্রেসের মধ্যপ্রদেশের সরকারে আসা তখন তাঁর স্বপ্ন ছিল। কিন্তু ১৮ মাসেও কংগ্রেস সরকার তার নির্বাচনী প্রচারে দেওয়া কথা রাখেনি। কৃষকরা যে তিমিরে ছিলেন সেখানেই আছেন। মধ্যপ্রদেশে বদলি এখন একটা ইন্ডাস্ট্রির চেহারা নিয়েছে। রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *