Kolkata

দিলীপ ঘোষের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল বিজেপি

রাজ্যে বিজেপি নেতৃত্বের কথা বলতে গেলে সবার প্রথমে এখনও যে নামটা এসে পড়ে সেটা দিলীপ ঘোষ। সেই দিলীপ ঘোষেরই ডানা ছাঁটল দল।

২০২১ সালে বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর থেকেই রাজ্যে বিজেপির অন্দরমহলে একটা দ্বন্দ্বের আবহ তৈরি হয়েই গিয়েছিল। বিজেপি সাংসদ তথা রাজ্যে বিজেপির অন্যতম মুখ দিলীপ ঘোষকেই প্রকাশ্যে তাঁরই দলের কয়েকজনের বিরুদ্ধে মন্তব্য করতে দেখা গিয়েছিল। যা নিয়ে রাজ্য বিজেপিতেও চলছিল চাপানউতোর। বিড়ম্বনায় পড়েছিল কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বও।

এমনকি হালে অমিত শাহর বঙ্গ সফরেও দিলীপ ঘোষকে দেখা যায়নি। এবার সেই দিলীপ ঘোষকে রীতিমত কড়া ভাষায় চিঠি দিয়ে তাঁর ডানা ছাঁটল দল।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

দিলীপ ঘোষকে চিঠি দিয়ে কেন্দ্রীয় বিজেপির নেতৃত্ব জানিয়ে দিয়েছে দিলীপবাবু দলের কোনও নেতার বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলতে পারবেননা। তিনি দলের কারও বিরুদ্ধে প্রকাশ্যে পশ্চিমবঙ্গ বা অন্য কোথাও মুখ খুলতে পারবেননা।

সহজ করে বলতে গেলে দলের কারও বিরুদ্ধে সংবাদমাধ্যমের সামনে মুখ খোলায় দাঁড়ি টানার চেষ্টা করেছে দল। এ বিষয়ে বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং চিঠি দিয়ে দিলীপ ঘোষকে জানিয়ে দিয়েছেন।

চিঠিতে জানানো হয়েছে এর আগেও দিলীপবাবুকে দল বারবার এ বিষয়ে সতর্ক করেছিল। অরুণ সিং এটাও জানিয়ে দিয়েছেন যে বিজেপি সভাপতি জেপি নাড্ডার নির্দেশেই তিনি এই চিঠি প্রেরণ করেছেন। এটাও চিঠিতে স্পষ্ট করা হয়েছে দিলীপ ঘোষের মন্তব্যে রাজ্য বিজেপির অনেক নেতা অসন্তুষ্ট। বিড়ম্বনায় পড়েছে জাতীয় নেতৃত্বও।

প্রসঙ্গত দিলীপ ঘোষ সরাসরি বর্তমান রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকেই তাঁর চেয়ে কম অভিজ্ঞতা সম্পন্ন বলে সংবাদমাধ্যমে জানিয়েছিলেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *