National

দিল্লি থেকে জরুরি তলব, অমিত শাহর সঙ্গে সাক্ষাৎ শুভেন্দুর

দিল্লি থেকে এসেছিল জরুরি তলব। ফলে দিল্লি যান রাজ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে এদিন অমিত শাহর সঙ্গে সাক্ষাৎ করলেন তিনি।

বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের তরফ থেকেই এসেছিল জরুরি তলব। সেই ডাকে সাড়া দিয়ে দিল্লি উড়ে যান শুভেন্দু অধিকারী। মঙ্গলবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বাসভবনে যান শুভেন্দু।

শুভেন্দুর সঙ্গে অমিত শাহর সাক্ষাতের সেই ছবি ট্যুইট করা হয়। পরে শুভেন্দুও জানান, অমিত শাহর সঙ্গে অনেক বিষয় নিয়ে কথা হয়েছে।

শুভেন্দু জানান তিনি বাংলার জন্য আশির্বাদ চেয়েছেন। কিন্তু ঠিক কী কী বিষয় নিয়ে আলোচনা? এবিষয়ে কিছুই জানা যায়নি। বিজেপি নেতৃত্ব বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছে।

রাজ্যে বিজেপির শোচনীয় পরাজয়ের পর এখন রাজ্য বিজেপির অন্দরমহলেই চোরাস্রোত বইছে। দিলীপ ঘোষের প্রতি অনেক নেতার ক্ষোভ উঁকি দিচ্ছে। তাঁর ডাকা বৈঠকে হাজির হননি খোদ মুকুল রায়।

এর আগে তথাগত রায়কেও প্রকাশ্যে দিলীপ ঘোষের বিরুদ্ধাচরণ করতে দেখা গেছে। এর মধ্যে আবার অন্য চিন্তাও বিজেপিকে চাপে রেখেছে।

ভোটের আগে তৃণমূল ছেড়ে রাতারাতি বিজেপিতে যোগ দেওয়া অনেক নেতাই রাতারাতি তাঁদের অবস্থান ফের বদলে তৃণমূলে ফেরার আগ্রহ দেখাচ্ছেন।

আবার বিজেপির যাঁরা পুরনো নেতা কর্মী তাঁরাও ক্ষুব্ধ। তৃণমূল থেকে এত নেতা কর্মী এনে লাভ কী হল এমন প্রশ্নও তুলছেন কেউ কেউ।

সব মিলিয়ে রাজ্য বিজেপি এখন কিছুটা নড়বড়ে অবস্থায় রয়েছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞেরা। এই পরিস্থিতিতে শুভেন্দু অধিকারীকে এভাবে জরুরি তলব কী তবে রাজ্য বিজেপির অন্দরেই কোনও নয়া সমীকরণের ইঙ্গিত দিচ্ছে? জল্পনা কিন্তু শুরু হয়ে গিয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More