Friday , August 23 2019
Just In
Narendra Modi
বারাণসীতে পঞ্চদশ প্রবাসী ভারতীয় দিবস-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী, ছবি - আইএএনএস

প্রধানমন্ত্রী বারাণসী থেকেই, লালকৃষ্ণ আডবাণীর আসনে অমিত শাহ

পুরী থেকে দাঁড়াতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমন জল্পনা ছড়িয়ে পড়লেও অবশেষে নিজের জেতা আসন বারাণসী থেকেই আসন্ন লোকসভায় প্রার্থী হলেন তিনি। বৃহস্পতিবার হোলির সন্ধেয় দিল্লিতে বিজেপির প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করে এমনই জানালেন বিজেপি নেতা জেপি নাড্ডা। এদিন ১৮৪ জনের প্রার্থী তালিকা প্রকাশিত হয়। যেখানে পশ্চিমবঙ্গের ২৭টি আসনের প্রার্থীদের নামও রয়েছে।

প্রধানমন্ত্রী বারাণসী থেকে দাঁড়ানো ছাড়া লোকসভায় নিজের ডেবিউ করতে চলেছেন অমিত শাহ। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ দাঁড়াচ্ছেন গুজরাটের গান্ধীনগর আসন থেকে। যে গান্ধীনগর আসন থেকে চিরকাল বিজেপির বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আডবাণী দাঁড়িয়ে এসেছেন। জিতেও এসেছেন। ১৯৯৮ সাল থেকে আডবাণীর নিশ্চিত জয়ের জায়গা হয়ে গিয়েছিল গান্ধীনগর। সেখান থেকে দাঁড়িয়ে লোকসভায় নিজের ব্যাটিং শুরু করতে চলেছেন অমিত শাহ।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর আমেঠি আসনে তাঁর বিরুদ্ধে দাঁড়াচ্ছেন বিজেপি মন্ত্রী স্মৃতি ইরানি। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং দাঁড়াচ্ছেন লখনউ থেকে। নিতিন গডকরী দাঁড়াচ্ছেন নাগপুর থেকে। জয়পুর রুরাল থেকে দাঁড়াচ্ছেন বিজেপির আর এক মন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর। তামিলনাড়ুতে ডিএমকে-র সদ্য প্রয়াত নেতা করুণানিধির কন্যা কানিমোঝির বিরুদ্ধে রাজ্যের বিজেপি সভাপতি তামিলিসাই সৌন্দরাজন দাঁড়াচ্ছেন থুটুকুডি আসন থেকে। অরুণাচল পশ্চিম থেকে প্রার্থী হচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু। মথুরা থেকে প্রার্থী হচ্ছেন চিত্রাভিনেত্রী হেমা মালিনী। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *