Sports

পশ্চিমবঙ্গ নয়, অন্য রাজ্যসরকারের হয়ে নতুন ইনিংস খেলবেন সৌরভ গঙ্গোপাধ্যায়

সৌরভ গঙ্গোপাধ্যায় বাংলার গর্ব। কিন্তু তিনি এ রাজ্যের সরকারের সঙ্গে নয়, অন্য রাজ্যের সরকারের সঙ্গে একটি বিশেষ চুক্তিতে আবদ্ধ হলেন।

বাংলার সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায় নামটা বড়ই ওতপ্রোতভাবে জড়িয়ে গেছে। সৌরভ বলতেই সকলে একবাক্যে ডেকে ওঠেন মহারাজ বলে। ভারতীয় ক্রিকেটের অন্যতম এক অধ্যায় সৌরভ পশ্চিমবঙ্গের গর্ব বটে, তবে তিনি একটি চুক্তিতে আবদ্ধ হলেন যা এ রাজ্যের সরকারের সঙ্গে হল না। হল অন্য রাজ্যের সরকারের সঙ্গে।

সে রাজ্যের পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন সৌরভ। আগেই চুক্তি নিয়ে কথা হয়ে গিয়েছিল। এবার তার চূড়ান্ত সই সাবুদও হল।

ত্রিপুরা পর্যটনের তিনি ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন। ত্রিপুরায় মানুষ যাতে আরও বেশি করে ঘুরতে যান তার জন্য তাঁদের উদ্বুদ্ধ করবেন সৌরভ।

বাংলা তো বটেই, প্রাক্তন ভারত অধিনায়ক ত্রিপুরাতেও পরিচিত মুখ। জনপ্রিয়তাও রয়েছে। তাকেই এবার কাজে লাগাল ত্রিপুরা সরকার।

পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে সৌরভ ২টি জায়গায় ফটো শ্যুটও করতে চলেছেন। একটি আগরতলায় উজ্জয়ন্ত প্রাসাদে-এ এবং দ্বিতীয়টি দক্ষিণ ত্রিপুরার চাবিমুরাতে।

সৌরভের হাত ধরে ত্রিপুরা সরকার তাদের পর্যটনকে আরও শক্তি করে তুলতে চাইছে। সৌরভকে সামনে রেখে তারা চাইছে তাদের রাজ্যের নানা জায়গায় যেন বেশি করে মানুষ ঘুরতে হাজির হন।

ত্রিপুরা সরকার মনে করছে ত্রিপুরা জুড়ে অনেক বেড়ানোর জায়গা রয়েছে। সেগুলিতে আরও মানুষের পদার্পণ চাইছে তারা।

অবশ্যই পর্যটন যে কোনও রাজ্যের অর্থনীতির জন্যও অত্যন্ত জরুরি এক মাধ্যম হতেই পারে। ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা মনে করছেন সৌরভের হাত ধরে ত্রিপুরা পর্যটন আরও শক্তিশালী হয়ে উঠবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button