National

বাস অতীত, এখন বিয়েতে প্লেনই ট্রেন্ড

একটা সময় ছিল যখন বরযাত্রী বা কনেযাত্রীর জন্য বাস বুক করা হত। সময়ের সঙ্গে পা মিলিয়ে বাস অতীত হতে বসেছে। এখন প্লেনই ট্রেন্ড।

বিয়ে মানে শুধু ২ প্রাণের মিলন নয়, ২ পরিবারেরও মিলন উৎসব। বিয়েতে বর কনের পাশাপাশি চুটিয়ে আনন্দ উপভোগ করেন ২ পরিবারের মানুষজনও। বিয়েতে বাস ভাড়া করে বরযাত্রী বা কনেযাত্রীদের বিয়ের অনুষ্ঠানে যাওয়া দীর্ঘদিনের রীতি। এবার সেই রীতি একটু একটু করে বদলাচ্ছে।

অনেক পরিবারে বিয়ে এখন আর নিজের বাড়ি বা বিয়ে বাড়িতে সীমাবদ্ধ নেই। বিয়ে করতে তাঁরা পাড়ি দিচ্ছেন ডেসটিনেশন ওয়েডিং-এ। এক অপরূপ পরিবেশের কোলে বিয়ের আসর সেজে উঠছে। মনে রাখার মত এক ঝলমলে বিয়েতে শামিল হচ্ছেন সকলে।

খুব স্বাভাবিকভাবেই যাঁরা ডেসটিনেশন ওয়েডিংয়ের পথে হাঁটছেন তাঁদের পরিবারের মানুষজন বাস ভাড়া করে নিমন্ত্রণে আসছেন না। তাঁরা আসছেন বিমানে। কারণ অধিকাংশ ক্ষেত্রেই তা দেশের বা বিদেশের কোনও অপরূপ স্থানে হচ্ছে।

সেখানে পৌঁছতে এতদিন বিমানে টিকিট কাটা হচ্ছিল মাথা ধরে। এবার সেই পথ ছেড়ে একটা বিমানই ভাড়া নিয়ে নিল বর ও কনের পরিবার। সে বিমানে কেবল তাঁরাই থাকবেন। বিমান তাঁদের নিয়ে উড়ে গেল রাজস্থানের বিকানেরে।


কম যাত্রী ক্ষমতার প্রাইভেট জেট নেওয়ার প্রবণতা ছিল। এবার আস্ত যাত্রীবাহী বিমানই ভাড়া নিয়ে নিলেন বর কনে। বিমানে সময়ও বাঁচছে। ২ পরিবারের সকলে একসঙ্গে আনন্দ করে যাওয়াও হচ্ছে।

বিয়ে হচ্ছে রূপকথার মত। তবে খরচটাও তাল মিলিয়ে হচ্ছে। যা এখন কিছু সংখ্যক ভারতীয় পরিবারের দিয়ে দিতে কোনও সমস্যা হচ্ছেনা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button