National

৪০ হাজারের ঘরে মৃত্যু, সুস্থ ১৩ লক্ষের ওপর

দেশে ৪০ হাজারের ঘরে পৌঁছে গেল করোনায় মৃত্যু। অন্যদিকে সুস্থতাও বেড়ে পার করে গেল ১৩ লক্ষের গণ্ডি।

নয়াদিল্লি : দেশে করোনা রোগীর সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। এখন প্রতিদিন ৫০ হাজারের ওপর রোগীর হদিশ মিলছে দেশে। দেশে গত একদিনে নতুন করে করোনা রোগী পাওয়া গিয়েছে ৫৬ হাজার ২৮২ জন। ৬ লক্ষ ৬৪ হাজার ৯৪৯টি নমুনা পরীক্ষা করে এই সংখ্যা পাওয়া গিয়েছে। তার আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষা কিছুটা বেড়েছে। রোগীর সংখ্যাও তুলনায় বেশ কিছুটা বেড়েছে। ৫২ হাজারি ঘর গত ৩ দিন ধরে রাখার পর এদিন দৈনিক সংক্রমণের সংখ্যা ৫৬ হাজার পার করে গেল। দেশে দৈনিক রোগীর বৃদ্ধি হচ্ছে, কিন্তু কমছে না। এদিকে গত একদিনের সংখ্যার পর বর্তমানে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৯ লক্ষ ৬৪ হাজার ৫৩৬ জন। যার মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৫ লক্ষ ৯৫ হাজার ৫০১ জন।

দেশে যখন করোনা রোগীর সংখ্যা বাড়ছে তখন বাড়ছে করোনায় মৃত্যুও। গত একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৯০৪ জন। যার হাত ধরে এদিন ৪০ হাজার পার করে গেল ভারতে করোনায় মৃত্যু। বর্তমানে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪০ হাজার ৬৯৯ জন। মৃতের সংখ্যা দেশের মানুষের চিন্তা বাড়াচ্ছে। দেশের মধ্যে মহারাষ্ট্রের অবস্থাই এখনও সবচেয়ে খারাপ। মহারাষ্ট্রে গত একদিনে মৃত্যু হয়েছে ৩৩৪ জনের। তামিলনাড়ুও গত একদিনে ১০০ পার করেছে মৃত্যুতে। সেখানে মৃত্যু হয়েছে ১১২ জনের। এদিকে দেশে কিন্তু সাকুল্যে মৃত্যুর হার প্রতিদিনই সামান্য করে কমছে।

করোনা রোগী ও মৃত্যু যেমন বেড়ে চলেছে তেমনই অন্যদিকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সুস্থ হয়ে ওঠার হার। যা দেশবাসীকে অনেকটা স্বস্তি দিচ্ছে। যদিও গত একদিনে তার আগের দিনের তুলনায় সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা কমেছে। গত একদিনে দেশে ৪৬ হাজার ১২১ জন সুস্থ হয়ে ফিরেছেন।

এর ফলে দেশে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা এদিন ১৩ লক্ষ পার করে গেছে। দেশে এখন মোট করোনামুক্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লক্ষ ২৮ হাজার ৩৩৬ জন। যার হাত ধরে দেশে বাড়ছে সুস্থতার হারও। উল্লেখযোগ্যভাবে দেশে এখন করোনা জয়ী মানুষের সংখ্যা করোনা রোগীর সংখ্যার তুলনায় দ্বিগুণের ওপর চলে গেছে। ৬৭ শতাংশের ওপর চলে গেছে দেশে সুস্থতার হার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button