National

পালিত হল ‘মাস্ক দিবস’

ক্যালেন্ডারে কী এবার নবতম সংযোজন মাস্ক দিবস? সেই রাস্তাই দেখাল ভারতের একটি রাজ্য।

বেঙ্গালুরু : কোনও বার্তায় বর্তমান পরিস্থিতিতে মানবিকতার সঙ্গে মাস্ক পরার নিবিড় যোগাযোগের কথা বলা হয়েছে, কোনও বার্তায় বলা হয়েছে যে হিরো এবং মাস্ক পরে যে সুপার হিরো, আর যে হিরো কিন্তু মাস্ক পরে না সে জিরো। এমনই নানা বার্তা মানুষের কাছে পৌঁছে দিয়ে ‘মাস্ক দিবস’ পালিত হল কর্ণাটকে। বৃহস্পতিবার মাস্ক দিবস হিসাবে পালিত হল সেখানে। মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা মাস্ক পরার আবশ্যিকতা নিয়ে সওয়াল করেন।

বৃহস্পতিবার মাস্ক দিবস পালিত হয় কর্ণাটকে। বিধান ভবনের সামনে একটি মিছিল বার হয়। মিছিলে যোগ দেন মুখ্যমন্ত্রী, মন্ত্রিসভার অন্য মন্ত্রীরা, রাজ্যর ক্রীড়া থেকে সিনেমা সহ বিভিন্ন ক্ষেত্রের স্বনামধন্য ব্যক্তিত্বেরা এই মিছিলে যোগ দেন। মিছিল থেকে একটাই বার্তা প্রচার করা হয়। মাস্ক পরতেই হবে। করোনাকে রুখতে গেলে মাস্কই একমাত্র পথ। করোনা ছড়ানো রুখতে গেলেও মাস্কই ভরসা।

মিছিলে অন্যদের সঙ্গে উপস্থিত ছিলেন প্রাক্তন ক্রিকেটার অনিল কুম্বলে, কন্নড় সিনেমার জনপ্রিয় নায়ক পুনিত রাজকুমার সহ অনেকে। ছিলেন পুলিশ কর্তারাও। মুখ্যমন্ত্রী এদিন আধিকারিকদের মধ্যে ফেস কভার বিতরণ করেন। প্রসঙ্গত কর্ণাটকে মাস্ক পরা বাধ্যতামূলক করে দিয়েছে সে রাজ্যের সরকার। মাস্ক না পরে বাড়ি থেকে রাস্তায় বার হলে জরিমানাও গুনতে হচ্ছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button