National

করোনা থেকে সেরে ওঠার হার ক্রমশ ভাল হচ্ছে, বলল স্বাস্থ্যমন্ত্রক

করোনা থেকে সেরে ওঠার হার ক্রমশই সন্তোষজনক হচ্ছে। ইতিমধ্যেই তা ছুঁয়েছে ৪১.৬১ শতাংশ।

নয়াদিল্লি : ক্রমশ করোনা থেকে সেরে ওঠার হার ভারতে বাড়ছে। প্রথম লকডাউনের সময় যেখানে সেরে ওঠার হার ছিল ৭.১০ শতাংশ, তখন দ্বিতীয় লকডাউনে তা বেড়ে হয় ১১.৪২ শতাংশ, তৃতীয় লকডাউনে তা দাঁড়ায় ২৬.৫৯-এ। আর চতুর্থ লকডাউন চলাকালীন মঙ্গলবার তা গিয়ে দাঁড়িয়েছে ৪১.৬১ শতাংশে। প্রত্যেকদিন এই হার ভাল হচ্ছে বলে এদিন দাবি করেন স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল। এখনও পর্যন্ত দেশে ৬০ হাজার ৪৯০ জন সুস্থ হয়ে উঠেছেন।

মঙ্গলবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমণের শিকার হয়েছেন ৬ হাজার ৫৩৫ জন। যার হাত ধরে ভারতে করোনা সংক্রমিতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৪৫ হাজার ৩৮০ জনে। প্রসঙ্গত সুস্থ হয়ে ওঠার হার ভাল হলেও ভারত সংক্রমণের খতিয়ানে বিশ্বের প্রথম ১০টি দেশে জায়গা করে নিয়েছে।

মঙ্গলবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৪৬ জনের। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৪ হাজার ১৬৭ জন। এদিকে এদিন ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ-এর ডিরেক্টর বলরাম ভার্গব জানিয়েছেন, দেশে এখন প্রত্যেকদিন ১ লক্ষ ১ হাজার নমুনা পরীক্ষা হচ্ছে। ভারত এখন পরীক্ষার নিরিখে একটা ভাল অবস্থা তৈরি করে নিয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button