National

ভারতে এখনও গোষ্ঠী সংক্রমণ হয়নি, দাবি স্বাস্থ্যমন্ত্রকের

ভারত এখনও গোষ্ঠী সংক্রমণের স্তরে পৌঁছয়নি। সোমবারও এমনই দাবি করল স্বাস্থ্যমন্ত্রক। তবে একদিনে নতুন সংক্রমণে এদিন নতুন উচ্চতা ছুঁল দেশ।

একদিনে নতুন করে করোনা সংক্রমণের ক্ষেত্রে ভারত নতুন উচ্চতা ছুঁল। দেশে করোনা থাবা বসানোর পর থেকে একদিনে এতজন নতুন করে সংক্রমণের শিকার হননি। সোমবার বিকেলে স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমণের শিকার হয়েছেন ৪ হাজার ২১৩ জন। ফলে দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ৬৭ হাজার ১৫২ জন। যারমধ্যে এখন চিকিৎসাধীন রয়েছেন ৪৪ হাজার ২৯ জন।

স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল এদিন জানান, দেশে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার বেড়েছে। শতাংশের হিসাবে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার এখন ৩১.১৫। একদিনে সর্বাধিক সুস্থ হয়ে ওঠার ক্ষেত্রেও নতুন উচ্চতা ছুঁয়েছে ভারত। সোমবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৫৯ জন করোনা সংক্রমিত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। একে ইতিবাচক ইঙ্গিত হিসাবেই নেওয়া হচ্ছে বলে জানান লব আগরওয়াল।

ভারতে কী গোষ্ঠী সংক্রমণ হয়েছে? এই প্রশ্ন কার্যত সকলের। লকডাউন প্রায় ৫০ দিন ছুঁই ছুঁই করছে। এখনও যেভাবে লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমিতের সংখ্যা বাড়ছে তাতে এই প্রশ্ন উঠছে। এদিন সাংবাদিকরা এ প্রশ্ন করলে লব আগরওয়াল জানান, কিছু কিছু জায়গাতেই হুহু করে করোনা সংক্রমণ বাড়ছে বলে লক্ষ্য করেছেন তাঁরা। সেক্ষেত্রে দেশ যাতে গোষ্ঠী সংক্রমণের স্তরে পৌঁছে না যায় সেজন্য কন্টেনমেন্ট জোনগুলিতে বিশেষ জোর দেওয়ার প্রয়োজনীয়তার কথা বলেন তিনি। প্রসঙ্গত একদিনে দেশে করোনায় আরও ৯৭ জনের মৃত্যু হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button