National

দেশে একদিনে আক্রান্তের সংখ্যায় রেকর্ড

যত দিন যাচ্ছে ততই বেড়ে চলেছে দেশে করোনা সংক্রমিতের সংখ্যা। মঙ্গলবার একদিনে আক্রান্তের সংখ্যার নিরিখে নতুন রেকর্ড তৈরি হল দেশে।

৪২ দিন পূর্ণ করল দেশজোড়া লকডাউন। কিন্তু লকডাউন যত দীর্ঘায়িত হচ্ছে ততই বেড়ে চলেছে করোনা আক্রান্ত। করোনা চেন ভাঙা দুরস্ত, আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড গড়ছে। মঙ্গলবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৩ হাজার ৯০০ জনের দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে। একদিনে এতজন মানুষকে সংক্রমিত হিসাবে পাওয়া এই প্রথম। ফলে দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ৪৬ হাজার ৪৩৩ জন।

মঙ্গলবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি হয়েছেন ২০০ জনের ওপর। মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৮৩ জন। করোনা সংক্রমিত ও করোনায় মৃত্যু দৈনিক হিসাবে প্রতিদিনই লাফ দিচ্ছে। যদিও স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে দেশে করোনা থেকে সেরে ওঠার সংখ্যা শতাংশের হিসাবে বাড়ছে। মন্ত্রক জানিয়েছে ১২ হাজার ৭২৬ জন সুস্থ হয়েছেন। সুস্থ হয়ে ওঠার হার ২৭.৪১ শতাংশ।

স্বাস্থ্যমন্ত্রক এদিন জানিয়েছে তারা আগামী ৬ মে অর্থাৎ বুধবার থেকে দিনে একবারই দেশজুড়ে করোনা কেসের ব্রেকআপ দেবে। মঙ্গলবার পর্যন্ত তাদের ওয়েবসাইটে দিনে ২ বার করে করোনা আপডেট দিচ্ছিল মন্ত্রক। সকালে ১ বার ও বিকেলে ১ বার। বুধবার থেকে কেবল সকালেই আপডেট দেওয়া হবে। তার পরের আপডেট পাওয়া যাবে পরদিন সকালে। কিন্তু কেন এই পদক্ষেপ তা পরিস্কার করেনি মন্ত্রক। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button