National

মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে নতজানু হয়ে রাজ্যবাসীকে প্রণাম করলেন উদ্ধব ঠাকরে

মুম্বইয়ের বিখ্যাত শিবাজি পার্কের সঙ্গে ক্রিকেট আর শিবসেনার যোগ বহুদিনের। সেই শিবাজি পার্কেই বৃহস্পতিবার সন্ধেয় এক বর্ণাঢ্য অনুষ্ঠানে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। আলোর বন্যা, লক্ষাধিক মানুষের সমাগম আর ঝলমলে অনুষ্ঠানের ছটায় আপাদমস্তক গেরুয়া রঙের পোশাকে সেজে এদিন শপথ গ্রহণ করেন উদ্ধব ঠাকরে। তাঁকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল। সন্ধে ৬টা ৪০ মিনিটে হয় এই শপথগ্রহণ। তারপরেই দেখা যায় উদ্ধব ঠাকরে নতজানু হয়ে বসে রাজ্যবাসীকে প্রণাম করলেন। যা এর আগে বড় একটা চোখে পড়েনি। উদ্ধব এদিন শপথ গ্রহণের পর তিনি হলেন শিবসেনার তৃতীয় মুখ্যমন্ত্রী। এর আগে মনোহর যোশী ও নারায়ণ রাণে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হয়েছিলেন।

উদ্ধব ঠাকরের মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণের পাশাপাশি এদিন শিবসেনা, এনসিপি ও কংগ্রেসের ২ জন করে বিধায়ক মন্ত্রী পদে শপথ নেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৩ দলের বহু কর্মী সমর্থক। ফলে শিবাজি পার্কে কার্যত তিল ধারণের জায়গা ছিলনা। এছাড়াও ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীরা। দেবেন্দ্র ফড়নবিশ উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন শরদ পাওয়ার, সুশীল কুমার শিণ্ডে, মনোহর যোশী, পৃথ্বীরাজ চৌহান, অশোক চৌহান। এছাড়া উপস্থিত ছিল মহারাষ্ট্রে আত্মহত্যা করা কৃষকদের পরিবার। উপস্থিত ছিলেন শিল্পপতি মুকেশ আম্বানি, তাঁর স্ত্রী নীতা আম্বানি ও তাঁর গোটা পরিবার।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

উদ্ধব ঠাকরের শপথ গ্রহণে উপস্থিত ছিলেন তাঁর খুড়তুতো ভাই রাজ ঠাকরেও। রাজ ঠাকরে মহারাষ্ট্র নব নির্মাণ সেনার প্রধান। ছিলেন রাজের মা। উদ্ধব ঠাকরে যখন শপথ গ্রহণ করছেন তখন তাঁর চোখে ‌জলও দেখা যায়। এদিন মঞ্চে উপস্থিত হন জৈন সাধুসন্ন্যাসীরা। তাঁরা মঞ্চে প্রার্থনা করেন। আশীর্বাদ করেন উদ্ধব ঠাকরে ও তাঁর ছেলে আদিত্য ঠাকরেকে। এদিন সব মিলিয়ে এক ঐতিহাসিক অনুষ্ঠানের সাক্ষী রইলেন বহু মানুষ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *