Saturday , November 16 2019
Giriraj Singh
ফাইল : গিরিরাজ সিং, ছবি - আইএএনএস

২ সন্তানের বেশি হলে বাতিল হোক ভোটাধিকার, আইন আনার দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

দেশে ক্রমশ বেড়ে চলেছে জনসংখ্যা। যাতে লাগাম দেওয়ার সময় এসেছে। তাই দেশে আইন করে সর্বাধিক ২ সন্তানে দাঁড়ি টানার ব্যবস্থা চালু হওয়া উচিত। এমনই দাবি তুললেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। তাঁর প্রস্তাব, বাবা-মা ২ সন্তানের জন্ম দিতে পারেন। কিন্তু তার বেশি সন্তানের জন্ম দিলে তাঁরা ভোটাধিকার হারাবেন। এই মর্মে আইন করে দেওয়ার দাবি তুলেছেন তিনি। বিষয়টি সংসদে উত্থাপিত হওয়া উচিত বলেও দাবি তোলেন মন্ত্রী।

গিরিরাজ সিং এমন একজন রাজনৈতিক ব্যক্তিত্ব যিনি এই প্রথম জনসংখ্যা নিয়ন্ত্রণ নিয়ে মুখ খুললেন না। আগেও তিনি এ নিয়ে মন্তব্য করেছিলেন। ৩ বছর আগে গিরিরাজ দাবি তোলেন দেশে ‘নসবন্দি’ আইন চালু করা হোক। তাতে জনসংখ্যা বৃদ্ধিতে লাগাম দেওয়া সম্ভব হবে। এবার তিনি ভোটাধিকার কেড়ে নেওয়ার ভয় দেখিয়ে জনসংখ্যা নিয়ন্ত্রণে আইন আনার দাবিতে সোচ্চার হলেন।

বিহারের বেগুসরাই আসন থেকে জেতা এই বিজেপি সাংসদ কোনও সম্প্রদায়ের নাম করেননি। তবে তিনি বলেন, এখন মুসলিম দেশগুলিও জনসংখ্যা নিয়ন্ত্রণে উদ্যোগী হয়েছে। সেখানে ভারতের উচিত এই নিয়ে আইন আনা। এদিন ছিল বিশ্ব জনসংখ্যা দিবস। এই দিনটিকে সামনে রেখে তিনি জনসংখ্যা নিয়ন্ত্রণে দেশে কড়া আইনের প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেন। তাঁর দাবি, জনসংখ্যা এভাবে বাড়তে থাকলে দেশের সম্পদের জন্যও তা বড় একটা সুখের হবে না। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *