National

বিয়ে করতে বিদেশ যাবেননা, অনুরোধ করলেন প্রধানমন্ত্রী

বিয়ে করতে বিদেশে যাওয়া বন্ধ করার জন্য অনুরোধ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন কি বাত অনুষ্ঠানে তিনি এই অনুরোধ করেন।

ভারতীয়দের একটি অংশ এখন বিয়ে করতে বিদেশে পাড়ি দিচ্ছেন। পাত্র এবং পাত্রী ২ জনই ভারতীয়। তাঁদের ২ পরিবারও ভারতেই থাকে। কিন্তু এখন যে ডেসটিনেশন ওয়েডিং-এর প্রবণতা চালু হয়েছে তাতে বিপুল অর্থ খরচ করে বিদেশের কোনও সুন্দর জায়গা বেছে সেখানে গিয়ে বিয়ে করে ফের সেই দেশেই ফিরছেন নবদম্পতি।

অথচ তাঁদের ২ পরিবারই ভারতে থাকে। এখানেই অনেক সুন্দর জায়গা রয়েছে বিয়ে করার জন্য। সেখানেও বিলাসবহুল বিয়ের আয়োজন হতেই পারে। কিন্তু বিদেশে উড়ে গিয়ে বিয়ে করে ফের দেশে ফিরে আসার প্রবণতা এখন বাড়ছে।

তাঁর মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই বিষয়টি তুলে আনলেন। প্রধানমন্ত্রী অনুরোধ করেন যাঁরা বিদেশে গিয়ে এভাবে বিয়ে করে আসছেন, তাঁরা ভারতে বিয়ে করলেই ভাল হয়।

কেন তিনি এমনটা বলছেন তাও স্পষ্ট করেছেন প্রধানমন্ত্রী। তাঁর মতে, বিদেশে গিয়ে বিয়ে করলে ভারতীয় মুদ্রা বিদেশে যায়। অথচ সেই টাকাটা যদি ভারতেই তাঁরা বিয়ের পিছনে খরচ করেন তাহলে তা দেশের অর্থনীতির জন্য ভাল। দেশের কিছু মানুষের তাতে রোজগারও বাড়ে।

Narendra Modi
ফাইল : নরেন্দ্র মোদী, ছবি – আইএএনএস

কারণ বিয়ের কেনাকাটা বা অন্যান্য খরচ ভারতেই হলে অনেকের রুজি বিকশিত হবে। তাছাড়া বিয়েতে ভারতে তৈরি জিনিসই কেনার জন্যও অনুরোধ করেন প্রধানমন্ত্রী।

সহজ কথায় ঘরের টাকা বিদেশে না নিয়ে গিয়ে ঘরেই রাখার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। যা ভারতীয় অর্থনীতির পক্ষেই আখেরে উপকারি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button