National

১২৫ কোটি মানুষ লক্ষ্য পূরণের স্বপ্ন দেখলে অসম্ভব কিছুই নয় : প্রধানমন্ত্রী

স্বাধীনতা দিবসের সকালে লালকেল্লায় পতাকা উত্তোলনের আগে রাজঘাটে মহাত্মা গান্ধীর স্মারকে সম্মান জানান প্রধানমন্ত্রী। এরপর লালকেল্লায় পতাকা উত্তোলন করার পর গোটা চত্বর গুঞ্জরিত হয়ে ওঠে জাতীয় সঙ্গীতে। ২০১৯ সালে লোকসভা নির্বাচন। তার আগে এটাই ছিল প্রধানমন্ত্রী হিসাবে তাঁর শেষ জাতীয় পতাকা উত্তোলন। সেই মঞ্চ থেকে এদিন প্রধানমন্ত্রী দাবি করেন দেশ এখন কয়েক ট্রিলিয়ন ডলারের লগ্নির দেশ। বিশ্বের ষষ্ঠ বৃহত্তম অর্থনীতি। দেশে এখন ব্যবসার উপযুক্ত পরিবেশ তৈরি হয়েছে বলে দাবি করে প্রধানমন্ত্রী বলেন, দেশের এখন অর্থনৈতিক পরিবর্তন হয়েছে। অর্থনৈতিক দিক থেকে শক্তিশালী ভারত।

পাশাপাশি দরিদ্র মানুষের স্বাস্থ্য পরিষেবার কথা মাথায় রেখে প্রধানমন্ত্রী জন আরোগ্য অভিযান কার্যকরী হতে চলেছে বলে এদিন জানান প্রধানমন্ত্রী। কম খরচে যাতে উন্নতমানের চিকিৎসা পরিষেবা দেশের দরিদ্র মানুষজন পেতে পারেন তার জন্য পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়ের জন্মদিবস উপলক্ষে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে এই অভিযান শুরু হবে। এদিন সৎ কর প্রদানকারীদের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এদিন বলেন, ১২৫ কোটি ভারতবাসী যদি কোনও স্বপ্ন পূরণের লক্ষ্য স্থির করেন, সেই লক্ষ্যে পৌঁছনোর স্বপ্ন দেখেন, তবে কোনও কিছুই আর অসম্ভব নয়। আগামী দিনে দেশের কোনও ভূমিপুত্র বা ভূমিকন্যা মহাকাশে পাড়ি দিতে চলেছে বলেও এদিন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button