Entertainment

অমির চেয়েছিলেন ২৫ লক্ষ, শাহরুখ ৬ লক্ষ, তাও বিজ্ঞাপনে আমিরকেই নেওয়া হল

একটি বিজ্ঞাপনের জন্য আমির খান ২৫ লক্ষ টাকা চেয়েছিলেন। সেখানে শাহরুখ খান সেটাই ৬ লক্ষ টাকায় করতে রাজি ছিলেন। তবু আমিরকেই বাছা হল। গল্প শোনালেন অ্যাডগুরু।

একটি সফট ড্রিংকসের বিজ্ঞাপন। বিদেশি ব্র্যান্ড। অত্যন্ত পরিচিত। সেই কোল্ড ড্রিংকসের বিজ্ঞাপনের জন্য ওই সংস্থা চেয়েছিল আমির খানকে। তখন তিনি কেয়ামত সে কেয়ামত তক সিনেমার জন্য দারুণ জনপ্রিয়। বিজ্ঞাপনটি বানাচ্ছিলেন প্রহ্লাদ কক্কর।

ভারতীয় বিজ্ঞাপন জগতের এক প্রবাদপ্রতিম নাম। আমির খানের সঙ্গে কথা বলা হলে তিনি ২৫ লক্ষ টাকা চান ওই বিজ্ঞাপনে অভিনয় করার জন্য।

প্রহ্লাদ ১৯৯৫ সালের সেই বিজ্ঞাপনের কাহিনি বলতে গিয়ে বলেন, ওই বিজ্ঞাপনে অভিনয় করার জন্য শাহরুখ খান সে সময় ৬ লক্ষ টাকা চান। কারণ শাহরুখ তখন মুম্বইতে নিজের একটি বাড়ি চাইছিলেন। তাই টাকার তাঁর দরকার ছিল।

সে সময় ওই কোল্ড ড্রিংকস সংস্থার ইচ্ছা মেনে কিন্তু শেষ পর্যন্ত সুযোগ হয় আমির খানের। বিজ্ঞাপনটিতে আরও অভিনয় করেন বলি তারকা মহিমা চৌধুরি ও ঐশ্বর্য রাই।

বিজ্ঞাপনটি একটি বিদেশি বিজ্ঞাপন অবলম্বনে করতে হত। প্রহ্লাদ জানান সেটাও একটা চ্যালেঞ্জ ছিল। কারণ বিজ্ঞাপনটি যদি মানুষের পছন্দ না হয় তাহলে তাঁরা বলবেন ঠিক করে নকলও করতে পারেনা, আর ভাল লেগে গেলে বলবে ও তো বিদেশি বিজ্ঞাপনের নকল।

তবে সেই বিজ্ঞাপনটি যথেষ্ট জনপ্রিয় হয়। এমনকি বিজ্ঞাপনে গ্ল্যামার গার্ল হিসাবে ঐশ্বর্য সঞ্জনা নামে একটি চরিত্রে অভিনয় করেন। যাকে সঞ্জু বলে ডাকা হয়েছিল বিজ্ঞাপনে। বিজ্ঞাপনটি এতটাই জনপ্রিয় হয়েছিল যে অনেকে সে বছর তাঁদের মেয়ের নাম সঞ্জু রেখেছিলেন। এমনই জানালেন অ্যাডগুরু প্রহ্লাদ কক্কর। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button