National

শুরু হচ্ছে অমরনাথ যাত্রার জন্য হেলিকপ্টার বুকিং, কি ভাবে করবেন

হেলিকপ্টারে করে অমরনাথ যাত্রার জন্য অনলাইনে টিকিট বুকিং শুরু হচ্ছে আগামী ১ মে। যদিও যাত্রা শুরু ১ জুলাই। তবে তার ২ মাস আগে থেকেই টিকিট বুকিং শুরু হচ্ছে। ১ মে সকাল ১০টা থেকে হেলিকপ্টারের টিকিট বুক করা যাবে। শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ডের তরফেই একথা জানানো হয়েছে। ৩টি হেলিকপ্টার উড়ান সংস্থার সঙ্গে চুক্তি করেছে শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ড। এই ৩ সংস্থা ২টি প্রান্ত থেকে উড়বে। অনলাইনে টিকিট বুকিং করা যাবে।

বালতাল থেকে মাথা পিছু এক পিঠের ভাড়া পড়বে ১ হাজার ৮০৪ টাকা। অন্যদিকে পহেলগাঁও থেকে থেকে মাথা পিছু এক পিঠের ভাড়া পড়বে ৩ হাজার ১০৪ টাকা। অনলাইনে দুটি হেলিকপ্টার সংস্থার কাছ থেকে টিকিট বুকিং করা যাবে। গ্লোবাল ভেকট্রা হেলিকর্পস লিমিটেড ও হিমালয়ান হেলি সার্ভিসেস প্রাইভেট লিমিটেড সংস্থার হেলিকপ্টারগুলি উড়বে বালতাল থেকে। অন্যদিকে ইউটেয়ার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের হেলিকপ্টার তীর্থযাত্রীদের নিয়ে উড়বে পহেলগাঁও থেকে।

শুধু বুকিং করলেই হবে না, প্রত্যেক যাত্রীকে উড়ানের সময় স্বাস্থ্য সংক্রান্ত প্রয়োজনীয় সার্টিফিকেট দেখাতে হবে। সরকারি চিকিৎসক বা সরকারি ইন্সটিটিউট থেকেই এই স্বাস্থ্য সংক্রান্ত সার্টিফিকেট নিতে হবে। ২০১৯ সালের অমরনাথ যাত্রা শুরু হচ্ছে ১ জুলাই। শেষ হচ্ছে ১৫ অগাস্ট।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button