National

পোলিং বুথে ‘নমো’ লেখা গেরুয়া প্যাকেট বিতরণ, তুঙ্গে তরজা

পোলিং বুথে হাতে হাতে ছড়িয়ে পড়ছে নমো ফুড প্যাকেট লেখা গেরুয়া রঙের বাক্স। আর তা নিয়েই তুঙ্গে উঠল তরজা। বিরোধীদের দাবি, নমো বলতে নরেন্দ্র মোদী একথা সবাই জানেন। আর গেরুয়া রঙের বাক্স বুঝিয়ে দিচ্ছে এটা বিজেপির কাজ। পোলিং বুথে বিজেপি এমন প্যাকেট বিলি করতে পারেনা বলে দাবি করে নির্বাচন কমিশনে অভিযোগ জমা পড়ে। বিষয়টি সম্বন্ধে জানতে চেয়ে জেলাশাসকের কাছে রিপোর্ট তলব করেছেন উত্তরপ্রদেশের মুখ্য নির্বাচনী আধিকারিক ভেঙ্কটেশ্বর লু।

বৃহস্পতিবার ভোট চলাকালীন ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগরের একটি পোলিং বুথে। যদিও পুরো বিষয়টিকে ভুল বোঝাবুঝি বলে ব্যাখ্যা করেছে পুলিশ। পুলিশের তরফে জানানো হয়েছে, এই প্যাকেটের সঙ্গে বিজেপির কোনও যোগ নেই। এটা পুরোটাই ভুল বোঝাবুঝি। ওই এলাকায় নমো ফুড শপ নামে একটি দোকান রয়েছে। সেখান থেকে এসব প্যাকেট আনানো হয়েছিল। পুলিশের তরফে এমন প্যাকেট বিতরণ করা হয়েছে বলে যে অভিযোগ সামনে এসেছে তার সঙ্গে কোনও রাজনৈতিক যোগ নেই। নমো একটা দোকানের নাম।

এদিকে নমো দোকানের নাম বলার পর সেই দোকানে হাজির হয় একটি চ্যানেল। তারা সেখানে কর্মীদের সঙ্গে কথা বলে। কর্মীরা জানান বুধবার সন্ধে থেকে তাঁদের দোকান বন্ধ ছিল। এমন কোনও অর্ডার তাঁরা সাপ্লাই করেননি। এর পর বিষয়টি ফের নতুন করে বিতর্কের কেন্দ্রে এসে পড়েছে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *