National

৫ বছরে তাঁর সম্পত্তি কমেছে, দাবি বাবুলের

সাংসদদের এখন স্থাবর ও অস্থাবর সম্পত্তির হিসাব নির্বাচন কমিশনে জমা দিতে হয়। মনোনয়ন দাখিল করলে এটা আবশ্যিক কর্তব্য। তাতে অধিকাংশ ক্ষেত্রেই দেখা গেছে কোনও আসনে ২০১৪-তে জেতা বা তারও আগে থেকে জিতে আসা সাংসদদের স্থাবর ও অস্থাবর সম্পত্তির ২টি বা কোনও একটি বেড়েছে। আর তা অনেক ক্ষেত্রে বেশ নজরকাড়া ভাবেই বেড়েছে। এটাই দেখতে দেখতে অভ্যস্ত হয়ে পড়া আমজনতাকে অবাক করে এবার এক সাংসদ তথা মন্ত্রী জানালেন তাঁর স্থাবর অস্থাবর সম্পত্তি কমেছে। আর তা অনেকটাই কমেছে।

তিনি কে জানেন? তিনি আসানসোলের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী তথা গায়ক বাবুল সুপ্রিয়। বাবুল দাবি করেছেন, ২০১৪ সালে তাঁর স্থাবর ও অস্থাবর সম্পত্তির পরিমাণ ছিল ৭ কোটি ৩৪ লক্ষ টাকার। তা এখন কমে হয়েছে ৩ কোটি ৮৫ লক্ষ টাকা। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কমিশনের কাছে এমনই ঘোষণা করেছেন বাবুল। ২০১৪ সালে তিনি দেখান স্থাবর সম্পত্তি রয়েছে ৫ কোটি ৫০ লক্ষ টাকার। আর অস্থাবর সম্পত্তি রয়েছে ১ কোটি ৮৪ লক্ষ টাকার।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

২০১৯ সালে মনোনয়ন পেশের পর তিনি যে হিসাব পেশ করেছেন তাতে তিনি দেখিয়েছেন সেই স্থাবর অস্থাবর সম্পত্তি কমে গেছে। এমন একটা ঘোষণায় রীতিমত হতবাক অনেক রাজনৈতিক বিশেষজ্ঞও। সাধারণ নিয়মে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে রোজগার ঠিকঠাক থাকলে একজন মানুষের স্থাবর অস্থাবর সম্পত্তি বাড়ে বৈ কমে না। বাবুল সুপ্রিয় একজন কেন্দ্রীয় মন্ত্রী হয়েও কিন্তু উল্টোটাই হল।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *