Entertainment

এক গানেই ভাগ্যবদল, মানিকে মাগে হিতে গায়িকা পেলেন বিশেষ জমি

একটা গানই তাঁকে আজ বিশ্বের অন্যতম জনপ্রিয় গায়িকা করে তুলেছে। সেই মানিকে মাগে হিতে-র গায়িকা এবার পেলেন বিশেষ এক জমি।

‘মানিকে মাগে হিতে’ গানটা একবারও শোনেননি এমন মানুষ কমই রয়েছেন। অন্তত শহুরে বা নগরবাসীরা ইন্টারনেটের কৃপায় এ গান একাধিকবার শুনেছেন, ভিডিওতে দেখেছেন।

বিশ্বে ইতিমধ্যেই ২০ কোটি মানুষের কাছে পৌঁছেছে এই গান। এখনও তা প্রতিদিন প্রচুর মানুষ শুনছেন। যাকে নকল করে অন্য গানও তৈরি হয়ে গেছে।

ভারতে তো এই গানের প্রবল জনপ্রিয়তা নজর কেড়েছে। গানটি গেয়েছেন শ্রীলঙ্কার এক গায়িকা। মাত্র ২৮ বছর বয়সী ইয়োহানি ডি সিলভা এই গানটি যখন গেয়েছিলেন তখন হয়তো নিজেও ভাবেননি এর জনপ্রিয়তা এমন জায়গায় পৌঁছবে যে বিশ্বের গানবাজনার মানচিত্রে শ্রীলঙ্কা নামটা পরিচিত হয়ে যাবে।

শুধু নিজে জনপ্রিয় হওয়াই নয়, তাঁর দেশ শ্রীলঙ্কাকেও ইয়োহানি জনপ্রিয় করেছেন। যেহেতু তিনি দেশকে বিশ্বের দরবারে গর্বিত করেছেন তাই তাঁকে এবার বিশেষ পুরস্কার দিল শ্রীলঙ্কা সরকার। তাও আবার স্বয়ং প্রধানমন্ত্রী মহিন্দ্রা রাজাপক্ষে এ বিষয়ে ইচ্ছাপ্রকাশ করেন।

প্রধানমন্ত্রীর ইচ্ছাকে গুরুত্ব দিয়ে এবার শ্রীলঙ্কা সরকার ইয়োহানিকে সেই জায়গায় জমি দিল যে জায়গায় এর আগে ১৯৯৬ সালে শ্রীলঙ্কাকে গর্বিত করা সে দেশের ক্রিকেট দলের প্রত্যেককে জমি দেওয়া হয়েছিল।

প্রসঙ্গত ১৯৯৬ সালে শ্রীলঙ্কা ক্রিকেটে বিশ্বজয় করে। কলোম্বোর সেই বিশেষ জায়গায় ক্রিকেটারদের জমি লাগোয়াই ইয়োহানিকে জমি দিল শ্রীলঙ্কা সরকার। এটা অবশ্যই ২৮ বছরের এই তরুণী গায়িকার বড় পাওনা হয়ে থাকবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.