Vidhu Vinod Chopra
ফাইল : বিধু বিনোদ চোপড়া, ছবি - আইএএনএস

সমালোচকদের সরাসরি গাল দিলেন বিধু বিনোদ চোপড়া

কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে তৈরি সিনেমা ‘শিকারা’। এখন প্রেক্ষাগৃহে চলছে বিধু বিনোদ চোপড়া প্রযোজিত ও পরিচালিত এই সিনেমা। বিধু বিনোদের কথায় তাঁর অনেক দিনের স্বপ্ন ছিল এই সিনেমা বানানো। যদিও এই সিনেমা বক্স অফিসে তেমন বাজার করতে পারেনি। পাশাপাশি বেশ কয়েকজনের দাবি, এই সিনেমায় কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশাকে বাণিজ্যিকীকরণ করার চেষ্টা করা হয়েছে। আর এখানেই রেগে আগুন বিধু বিনোদ চোপড়া।

বিধু বিনোদ শিকারা-র সমালোচকদের উদ্দেশ্যে বলেন, যাঁরা এই সিনেমায় কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশাকে বাণিজ্যিকীকরণ করার চেষ্টা করা হয়েছে বলে দাবি করছেন তাঁরা গাধা। বিধু বলেন, তিনি যখন ৩ ইডিয়টস বানান তখন সেই সিনেমার প্রথম দিনের রোজগার ছিল ৩৩ কোটি টাকা। আর শিকারা সেখানে প্রথম দিনে ৩০ কোটি টাকা উপার্জন করেছে। এই সিনেমার জন্য জীবনের ১১ বছর দিয়েছেন তিনি। তাই গাধা না হয়ে এই সিনেমা সম্বন্ধে মন্তব্য না করে এটা আগে দেখুন সকলে। তারপর সিনেমা দেখে মন্তব্য করুন।

পড়ুন : আবার পর্দায় ফিরছে মুন্নাভাই

মুম্বইয়ের একটি কলেজে বিধু বিনোদ চোপড়া গিয়েছিলেন শিকারা-র প্রচার করতে। সেখানেই তাঁর এই গাধা মন্তব্য প্রবল ঝড় তুলেছে। অনেকের মতে, সমালোচনা করলেই সে গাধা একথা বিধু বিনোদ বলেন কীভাবে? প্রসঙ্গত এই সিনেমায় ১৯৯০ সালে কাশ্মীর থেকে কাশ্মীরি পণ্ডিতদের ভিটে ছেড়ে পালানোর প্রসঙ্গতই উঠে এসেছে। আর বিধু বিনোদ যেহেতু ওই পূর্বতন রাজ্যের বাসিন্দা ছিলেন তাই তিনি এমন একটা সিনেমা নিয়ে ভাববেন এটা অনুমেয় ছিল। তবে তাঁর সমালোচকদের বিরুদ্ধে এমন মন্তব্য কিন্তু নতুন সমালোচনার জন্ম দিয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *