Sports

জল্পনা শেষ, ঘোষণা হল টোকিও অলিম্পিকসের নতুন দিনক্ষণ

বিশ্বের একের পর এক দেশ করোনার জেরে কাবু হতে থাকার পরও জাপান সরকার বলছিল টোকিও অলিম্পিকস সঠিক সময়েই অনুষ্ঠিত হবে। তারপর শুরু হয় বিভিন্ন করোনা প্রভাবিত দেশের নাম তুলে নেওয়া। বিশ্বের করোনা পরিস্থিতিও খারাপ হতে থাকে। এই অবস্থায় নিজেদের অবস্থান থেকে সরতে বাধ্য হয় জাপান। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে বৈঠকের পর জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে জানান টোকিও অলিম্পিকস এ বছর হচ্ছেনা। ঠিক হয় সামনের বছর হবে এই ক্রীড়া আসর। কিন্তু কবে? সেটাই ছিল এতদিন প্রশ্ন। এবার মিলল তার উত্তর।

আইওসি অল্প সময়ের মধ্যেই সেই উত্তর দিল। ঘোষিত হল নতুন সূচি। আইওসি প্রেসিডেন্ট জানিয়েছেন, টোকিও অলিম্পিকস ২০২০ অনুষ্ঠিত হবে ২০২১ সালের ২৩ জুলাই থেকে। ২৩ জুলাই উদ্বোধনী অনুষ্ঠান। অলিম্পিকস মানেই ১৫ দিনের আসর। সেটাই হবে। অলিম্পিকস শেষ হবে ৮ অগাস্ট। তারপরই হবে প্যারা অলিম্পিকস। ২৪ অগাস্ট ২০২১ থেকে শুরু হবে প্যারা অলিম্পিকস। শেষ হবে ৫ সেপ্টেম্বর ২০২১-এ।

অলিম্পিকসের নতুন সূচি ঘোষণা কবে হবে এ নিয়ে একের পর এক প্রশ্ন আছড়ে পড়ছিল। এদিন তা ঘোষণা করে খুশি আইওসি। এতে ক্রীড়াবিদদেরও সুবিধা হয়। ভারতের অলিম্পিক অ্যাসোসিয়েশনও বিষয়টি জানার পর প্রস্তুতি শুরু করেছে। ভারত তাকিয়ে আছে ২০২১-এ হতে চলা টোকিও ২০২০ অলিম্পিকস ও প্যারিস ২০২৪ অলিম্পিকসের দিকে। সেই লক্ষ্যেই শুরু হচ্ছে নতুন করে প্রস্তুতি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button