Sports

ভারতের দুরন্ত দিন, লভলিনার হাত ধরে অলিম্পিকসে দ্বিতীয় পদক নিশ্চিত

অলিম্পিকসে ভারতের দ্বিতীয় পদক নিশ্চিত হয়ে গেল। লভলিনা বরগোহাঁই-এর হাত ধরে ভারত নিদেনপক্ষে ব্রোঞ্জ নিশ্চিত করে ফেলল এদিন।

মোটের ওপর ভাল গেল শুক্রবার। অলিম্পিকসের দ্বিতীয় দিনে ভারতের পদক জয়ের পর শুক্রবারই সেরা দিন কাটাল ভারত।

হকিতে জাপানকে হারাল ভারতীয় দল। ৫-৩-এ জয় আসে ভারতের। অন্যদিকে ব্যাডমিন্টনে পিভি সিন্ধু এদিন জাপানের প্রতিদ্বন্দ্বীকে স্ট্রেট সেটে হারিয়ে দেন। এই জয়ের সঙ্গে সিন্ধু পৌঁছে গেলেন সেমিফাইনালে।

তবে সবচেয়ে বড় খুশি বয়ে আনলেন অসমের মেয়ে লভলিনা বরগোহাঁই। মহিলাদের বক্সিংয়ের ওয়েল্টারওয়েট বিভাগে লভলিনা চাইনিজ তাইপের চেন চিনকে ৪-১-এ হারিয়ে এদিন সেমিফাইনালে পৌঁছে গেলেন।

আর বক্সিং-এ সেমিফাইনালে পৌঁছনো মানেই পদক নিশ্চিত হওয়া। কারণ সেমিফাইনালে হেরে গেলেও প্লে অফের কোনও জায়গা নেই। ফলে হারা মানে ব্রোঞ্জ নিশ্চিত। আর জয় মানে সোনার লড়াইয়ে পৌঁছে যাওয়া।


এদিন পদক নিশ্চিত করার পর লভলিনার এখন লক্ষ্য ভারতকে সোনা এনে দেওয়া। আপাতত তাঁকে ঘিরে ভারত সোনা জয়ের স্বপ্ন দেখছে।

২০১২ সালে মেরি কম অলিম্পিকস থেকে ব্রোঞ্জ পদক এনে দিয়েছিলেন। সেটাই ভারতের বক্সিং থেকে শেষ পদক জয়। এরপর টোকিও অলিম্পিকসে ফেরে পদক নিশ্চিত হল।

আগামী ৪ অগাস্ট লভলিনা সেমিফাইনালে নামতে চলেছেন তুরস্কের সুরমেনেলি বুজেনাজের বিরুদ্ধে। সেই ম্যাচটি জিততে পারলে লভলিনার অন্ততপক্ষে রুপো নিশ্চিত হয়ে যাবে।

ফলে গোটা ভারত আগামী ৪ তারিখ লভলিনার দিকে নজর রাখতে চলেছে। ম্যাচটা জিততে পারলে অলিম্পিকসের আসরে মেরি কমের রেকর্ড ভেঙে দেবেন ২৩ বছরের লভলিনা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button