Entertainment

৫০ কোটি টাকায় বিক্রি হল একটা চটিবই, কি রয়েছে সেই বইতে

কত টাকায় বিক্রি হতে পারে একটা বই। যে অঙ্কে তা বিক্রি হয়েছে তা শুনলে মাথা ঘুরে যাওয়ার জোগাড় হবে।

কমিকস জগতে পৃথিবী কাঁপানো যে কয়েকটি চরিত্র রয়েছে তার একটি অবশ্যই সুপারম্যান। সেই সুপারম্যানের কমিকস বই প্রজন্মের পর প্রজন্মের কিশোর, তরুণদের মুগ্ধ করেছে। শুধু তারাই কেন, সব বয়সের মানুষই সুপারম্যানের অতিমানবিক কাণ্ডকারখানা রুদ্ধশ্বাসে পড়ে ফেলেছেন।

নীল পোশাকের বুকের ওপর হলুদের ওপর লাল দিয়ে লেখা এস। পিঠে ওড়ে লাল রংয়ের একটি বিশাল পর্দার মত কাপড়। আর সুপারম্যান চাইলেই উড়ে যেতে পারে যেখানে ইচ্ছে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

সেই সুপারম্যানের গুণমুগ্ধের সংখ্যা গুনে শেষ করা যায়না। সুপারম্যান সিরিজের যে কমিকস বইটি প্রথম প্রকাশিত হয়েছিল সেই বইটি এবার নিলামে উঠল।

নিলামে যে দাম ওই বইটি পেয়েছে সেটি অকল্পনীয়। সুপারম্যান সিরিজের প্রথম বই অ্যাকশন কমিকস নম্বর ১ বিক্রি হয়েছে প্রায় ৫০ কোটি টাকায়। ৬ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে বইটি।

আমেরিকার হেরিটেজ অকশনস এই ১৯৩৮ সালে প্রকাশিত বইটি নিলামে বিক্রি করেছে। এই দামে বিক্রি হওয়ার পর পৃথিবীর সবচেয়ে বেশি দামি কমিকস বই হয়ে গেল সুপারম্যান সিরিজের এই প্রথম বইটি।

সুপারম্যান কিন্তু পৃথিবীর মানুষ নয় বলেই কমিকসে দেখানো হয়েছিল। সুপারম্যান একটি অন্য গ্রহ থেকে শৈশবস্থায় পৃথিবীতে আসে। কাল্পনিক সে গ্রহের নাম ক্রিপটন।

সেই ক্রিপটন যখন ধ্বংস হয়ে যাওয়ার অবস্থায় তখন ছোট্ট সুপারম্যানকে বাঁচানোর জন্য একটি ছোট মহাকাশযানে করে তার বাবা মা তাকে পৃথিবীতে পাঠিয়ে দেয়।

পৃথিবীতে ছোট্ট সুপারম্যান, যার আসল নাম ছিল কাল-এল, তাকে নিয়ে মহাকাশযানটি এসে নামে আমেরিকার কাল্পনিক শহর স্মলভিল-এ। সেখানে তাকে শৈশবস্থায় তুলে নিয়ে গিয়ে মানুষ করেন এক কৃষক দম্পতি। বড় হয়ে সে সুপারম্যান হয়। পৃথিবীতে তাকে মানুষ করা কৃষক দম্পতি তার নাম দেন ক্লার্ক কেন্ট।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *