Sports

ফের হাসপাতালে ভর্তি সৌরভ গঙ্গোপাধ্যায়

ফের হাসপাতালে ভর্তি করতে হল সৌরভ গঙ্গোপাধ্যায়কে। বুকে ব্যথা ও শারীরিক অস্বস্তি ছিল আগের রাত থেকে। বুধবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

কলকাতা : গত ৭ জানুয়ারি হার্ট অ্যাটাকের পর হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। হৃদযন্ত্রে ব্লকেজ হঠাতে একটি স্টেন্ট বসানো হয়েছিল। আরও ২টি বসানোর কথা থাকলেও পরে হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী তাঁকে পরীক্ষা করেন।

দেবী শেঠী জানিয়ে যান সৌরভ আগের মত ক্রিকেটও খেলতে পারবেন। তবে তাঁর যে আরও ২টি ব্লকেজে ২টি স্টেন্ট বসানোর প্রয়োজন রয়েছে তা অনেক চিকিৎসকই মেনে নিয়েছিলেন।

এরপর সব ঠিকঠাকই চলছিল। কিন্তু গত মঙ্গলবার রাত থেকে ফের অসুস্থ অনুভব করতে থাকেন বাংলার মহারাজ।

বুধবার তাঁকে অ্যাপোলো হাসপাতালে নিয়ে আসা হয়। গ্রিন করিডর তৈরি করে তাঁকে হাসপাতাল নিয়ে আসা হয়। গাড়ি থেকে নেমে সৌরভ হেঁটেই হাসপাতালে প্রবেশ করেন।

গায়ে ছিল নীল জ্যাকেট। তাঁকে হুইল চেয়ারে নিয়ে যাওয়ার কথা বলা হলেও তিনি হেঁটেই প্রবেশ করেন। তবে সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর সৌরভ দেননি।

হাসপাতালে আসার পরই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বেশ কিছু পরীক্ষা হয়। ইকোকার্ডিওগ্রাম করা হয়। রক্ত পরীক্ষাও হয়েছে। ইসিজিতে কিছু সমস্যাও ধরা পড়েছে তাঁর।

যেটুকু জানা যাচ্ছে তাতে আরও ২টি স্টেন্ট বসতে পারে সৌরভের শরীরে। তাতেই এই হৃদযন্ত্র জনিত সমস্যা থেকে তাঁর মুক্তি মিলতে পারে বলে মনে করছেন চিকিৎসকেরা। তবে সে সিদ্ধান্ত এখনও হয়নি।

বরং এদিনটা সৌরভ গঙ্গোপাধ্যায়কে পর্যবেক্ষণেই রাখতে চাইছে আফতাব খানের নেতৃত্বে তৈরি ৩ চিকিৎসকের মেডিক্যাল বোর্ড। তবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগের কিছু নেই বলেই চিকিৎসকেরা আশ্বস্ত করেছেন।

সৌরভ গঙ্গোপাধ্যায়কে হাসপাতালে ভর্তি করা হয় এদিন। তাঁর সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় ও মেয়ে সানা। এদিন সৌরভের অসুস্থতার খবর পেয়ে বৈশালী ডালমিয়াও হাজির হন হাসপাতালে।

পরে বেরিয়ে যাওয়ার সময় বৈশালী জানান সৌরভ সুস্থ আছেন। ভাল আছেন। সৌরভের শারীরিক অবস্থার খোঁজ নেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের ফের হাসপাতালে ভর্তির খবর পেয়ে হাসপাতালের সামনে ভিড় জমান অনেক অনুরাগীও। সকলের চোখে মুখেই ছিল জিজ্ঞাসা। কেমন আছেন মহারাজ? তবে সন্ধের দিকে সৌরভ অনেকটা ভাল আছেন শুনে সকলে আশ্বস্ত হন।

Show More