Sports

বসল স্টেন্ট, সংকটমুক্ত সৌরভ গঙ্গোপাধ্যায়

সৌরভ গঙ্গোপাধ্যায় আপাতত সংকটমুক্ত। এমনই জানিয়েছেন চিকিৎসকেরা। তবে একটি স্টেন্ট বসাতে হয়েছে। এদিন তাঁকে দেখতে যান মুখ্যমন্ত্রী, রাজ্যপাল।

কলকাতা : জিমে ব্ল্যাক আউট। ঝিমিয়ে পড়া। অসুস্থ দেখে দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে আসা। সেখানে তৎপরতার সঙ্গে তাঁর স্বাস্থ্য পরীক্ষা। এসব হয় অতি দ্রুত। আর সেই তৎপরতাই হয়তো অনেকটা রক্ষা করল বাংলার মহারাজকে।

তাঁর দুপুরের মধ্যেই অ্যাঞ্জিওপ্লাস্টি হয়। থ্রি ভেসেল অসুখ পাওয়া গিয়েছে তাঁর হৃদযন্ত্রে। তাঁর পরিস্থিতি বুঝে চিকিৎসকেরা এদিন দুপুরেই একটি স্টেন্ট বসান। স্টেন্ট বসানোর পর সৌরভ এখন সংকটমুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

তাহলে কী তাঁর আর বাইপাস সার্জারির দরকার আছে? হাসপাতাল সূত্রে জানা গেছে সৌরভের এখন আর বাইপাস সার্জারির দরকার নেই। স্টেন্ট বসানোতেই কাজ হয়েছে। তাঁকে সংকটমুক্ত করে তোলা গেছে।

তবে চিকিৎসকেরা মেনে নিচ্ছেন একদম সঠিক সময়ে সৌরভ গঙ্গোপাধ্যায় হাসপাতাল পৌঁছনোয় অনেকটা বিপদ কেটেছে। দেরি হলে বিপদ বাড়ত।

স্টেন্ট বসানোর কিছুক্ষণ পর বিকেলে তিনি চা, বিস্কুট খান। কথাও বলেন। যথেষ্ট হাসিখুশি ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর এই সদর্থক মনোভাব দেখে খুশি চিকিৎসকেরাও।

আপাতত হাসপাতালেই থাকতে হচ্ছে সৌরভকে। ৩-৪ দিন হাসপাতালে থাকতে হতে পারে। তাঁর দেহে আর স্টেন্ট বসানো হবে কিনা তা স্থির করতে চিকিৎসকেরা আলাপ আলোচনা শুরু করেছেন। তবে সৌরভের রক্তচাপ বা অন্যান্য প্যারামিটার স্বাভাবিক রয়েছে।

এদিন সন্ধেয় তাঁকে দেখতে একে একে হাজির হন অনেকে। আসেন রাজ্যপাল জগদীপ ধনকর। তিনি সৌরভের সঙ্গে দেখা করে বার হওয়ার পর জানান তিনি যে উদ্বেগ নিয়ে সৌরভকে দেখতে ঢুকেছিলেন, সৌরভের হাসিমুখ দেখার পর সেই উদ্বেগ তাঁর কেটে গেছে। সৌরভ ক্রমশ সুস্থ হয়ে উঠবেন এই আশা প্রকাশ করেন রাজ্যপাল।

দেখা করে যান পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও। তিনিও জানান সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁর সঙ্গে হেসে কথা বলেছেন। ভাল আছেন তিনি।

শনিবার সন্ধেয় তাঁকে দেখতে হাসপাতালে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৌরভের সঙ্গে দেখা হওয়ার পর তিনি বেরিয়ে এসে জানান, সৌরভ গঙ্গোপাধ্যায় ভাল আছেন। পাশাপাশি মুখ্যমন্ত্রী কিছুটা অবাক সুরেই জানান তিনি জানতে পেরেছেন সৌরভ কোনও টেস্ট করান না।

প্রথমসারির খেলোয়াড়দের নিয়মিত টেস্ট হওয়া উচিত বলেও জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি জানান চিকিৎসকেরা খুব ভাল কাজ করেছেন। আগামী দিনে সৌরভের চিকিৎসা কীভাবে হবে তা চিকিৎসকেরা স্থির করবেন। তবে তিনি যা দেখলেন তাতে সৌরভ ভাল আছেন। বরং মুখ্যমন্ত্রী বলেন, মহারাজই পাল্টা তাঁকে জিজ্ঞেস করেন মুখ্যমন্ত্রীর শরীর ভাল আছে কিনা।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button