Entertainment

দেশে তাপপ্রবাহ নিয়ে ক্ষোভ উগরে দিলেন অভিনেত্রী সোনাক্ষী সিনহা

পশ্চিমবঙ্গ যে তাপপ্রবাহ সহ্য করেছে তা আগে কখনও করেনি। দেশজুড়েও প্রবল তাপপ্রবাহ চলছিল এবং এখনও চলছে। যা নিয়ে ক্ষোভ উগরে দিলেন অভিনেত্রী সোনাক্ষী সিনহা।

এপ্রিল মাস জুড়ে অসহ্য গরম, ১৭ দিন ধরে টানা তাপপ্রবাহ সহ্য করতে হয়েছে রাজ্যের দক্ষিণভাগের মানুষকে। এমন অচেনা গরম এর আগে কখনও দেখেননি এ রাজ্যের মানুষ। এখন পশ্চিমবঙ্গে গরম কিছুটা কমে ভ্যাপসা পরিস্থিতি বেড়েছে।

অন্যদিকে ভারতের উত্তরপ্রদেশ সহ বেশ কয়েকটি রাজ্যে অতি ভয়ংকর তাপপ্রবাহ চলছে। দিল্লিতে ৫২ ডিগ্রিতে পৌঁছে গিয়েছিল পারদ। এমন চরম পরিস্থিতি। এমন প্রাণান্তকর তাপপ্রবাহ নিয়ে এবার মুখ খুললেন অভিনেত্রী সোনাক্ষী সিনহা।

সোনাক্ষী সংবাদ সংস্থা আইএএনএস-কে জানিয়েছেন নিজের ক্ষোভের কথা। তাঁর মতে, যে গরম এবার ভারতে পড়েছে, যে তাপপ্রবাহ সহ্য করতে হয়েছে এবং হচ্ছে তা প্রমাণ করে বিশ্ব উষ্ণায়ন কতটা অগ্রাহ্য করা যায়না।

আর বিশ্বজুড়েই যে উষ্ণায়ন বাড়ছে তার কারণ মানুষ নিজে। মানুষই এই পরিস্থিতির সৃষ্টি করেছে। তারফলে যে ক্ষতি হয়ে গেছে তা আর ফেরানো যাবেনা।


তবে এই ক্ষোভের মধ্যেও সোনাক্ষীর বিশ্বাস এই পরিস্থিতি পরিবর্তন করার জন্য এখনও দেরি হয়ে যায়নি। বরং কিছু সদর্থক পদক্ষেপ এই পরিস্থিতি বদলে দিতে পারে। বিশ্বের আবহাওয়াকে রক্ষা করতে পারে।

সোনাক্ষীর মতে, পরিবেশ রক্ষা সম্বন্ধে ছোট বড়, সকল বয়সের মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। সকলকে একজোট হয়ে পৃথিবীকে রক্ষা করার ব্রত নিতে হবে বলে জানান তিনি।

সেই সঙ্গে এই অসহ্য গরমের সঙ্গে লড়াই করতে শরীরকে যতটা সম্ভব আর্দ্র রাখা এবং যতটা সম্ভব সরাসরি রোদে না থেকে ছাওয়ায় কাটানোর পরামর্শ দিয়েছেন বলিউড তারকা সোনাক্ষী। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button