Entertainment

আন্তর্জাতিক চলচ্চিত্র জগতের বিরলতম সম্মান পাচ্ছেন শাহরুখ খান

সিনেমা জগতের যে হাতেগোনা কয়েকটি বিরল সম্মান রয়েছে তার একটি এবার পেতে চলেছেন শাহরুখ খান। যা তাঁর সাফল্যের মুকুটে নতুন পালক যোগ করল।

যাঁরা তাঁকে রাজার মুকুট পরিয়েছেন, তাঁদের থেকে নিজের কেরিয়ারে কখনও আলাদা হননি শাহরুখ খান। যা অবশ্যই তাঁর জীবনের বড় সাফল্য। ভারতীয় সিনেমায় তাঁর অবদান তুলনাহীন। সুপারস্টার শাহরুখ খান সম্বন্ধে এমনই মনে করেন আর্টিস্টিক ডিরেক্টর হিসাবে খ্যাত জিওনা এ নাজারো।

এগুলি তিনি বলেন শাহরুখ খান বিরলতম এক সম্মানে ভূষিত হবেন এটা জানার পর। বিশ্ব চলচ্চিত্র জগতের অন্যতম সেরা সম্মান হল পার্দো আলা কেরিয়েরা বা কেরিয়ার লেপার্ড। এই বিরল সম্মান খুব কম মানুষের ঝুলিতেই রয়েছে।

সেই সম্মান এবার পেতে চলেছেন শাহরুখ খান। সুইৎজারল্যান্ডের বিখ্যাত লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যাল এবার ৭৭ বছরে পা দিচ্ছে। সেখানেই এই সম্মানে ভূষিত করা হবে শাহরুখ খানকে।

এখানে একটি ওপেন ফোরামে শাহরুখ খান নানা প্রশ্নের উত্তরও দেবেন। আগামী ৭ অগাস্ট থেকে ১৭ অগাস্ট পর্যন্ত চলবে এই চলচ্চিত্র উৎসব। সেখানেই শাহরুখ খান উপস্থিত থাকবেন। তাঁর জীবনে পাওয়া সাফল্যের মুকুটে আরও একটি পালক যুক্ত হবে।


শাহরুখ খানের এই সম্মান পাওয়া ভারতকেও গর্বিত করেছে। ভারতীয় সিনেমা জগতের জন্য এ এক বড় প্রাপ্তি। শাহরুখ খানের সম্মানে লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে ১১ অগাস্ট তাঁর দেবদাস সিনেমাটি দেখানো হবে।

সঞ্জয় লীলা বনশালি পরিচালিত এই সিনেমা শরৎচন্দ্র চট্টোপাধ্যায় রচিত দেবদাস অবলম্বনে তৈরি করা। শাহরুখের সঙ্গে এই সিনেমায় দেখা গিয়েছিল ঐশ্বর্য রাই এবং মাধুরী দীক্ষিতকে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button