Entertainment

সুন্দরী শ্রীমতির বিশ্বজয়, ২১ বছর পর দেশে ফিরল মিসেস ওয়ার্ল্ড শিরোপা

মিসেস ওয়ার্ল্ড মুকুটটি শেষবার এ দেশে এসেছিল ২১ বছর আগে। তারপর দীর্ঘ অপেক্ষা। অবশেষে অবসান হল সেই অপেক্ষার। ফের দেশে ফিরল মিসেস ওয়ার্ল্ডের মুকুট।

মিস ওয়ার্ল্ড বা বিশ্ব সুন্দরীর খেতাব ভারতের ঘরে এসেছে মোট ৬ বার। শেষবার এই খেতাব ভারতে এনে দেন মানুষী ছিল্লার। সেটা ছিল ২০১৭ সাল।

যেভাবে মিস ওয়ার্ল্ড খেতাব ভারতীয় সুন্দরীরা ঘরে আনতে পেরেছেন সেভাবে ভারতের শ্রীমতিরা পারেননি। ভারত এর আগে মিসেস ওয়ার্ল্ড খেতাব একবারই জিতেছিল। ২০০১ সালে মিসেস ওয়ার্ল্ড বা বিশ্ব শ্রীমতি সুন্দরী খেতাব ভারতে এনেছিলেন অদিতি গোভিত্রিকর।

তারপর থেকে ভারতীয় সুন্দরী শ্রীমতি বা বিবাহিতা সুন্দরীরা বিশ্ব খেতাবের লড়াই লড়েছেন ঠিকই, তবে জয় আধরাই ছিল। অবশেষে সেই জয় ফের ধরা দিল ২০২২ সালে এসে।

মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত মিসেস ওয়ার্ল্ড খেতাব ৬২টি দেশের সুন্দরীদের পিছনে ফেলে জিতে নিলেন ভারতের সুন্দরী সরগম কৌশল।

সরগম পেশায় শিক্ষিকা। ভাইজাগের একটি স্কুলে পড়াতেন তিনি। তাঁর স্বামী ভারতীয় নৌসেনায় কর্মরত। জম্মু কাশ্মীরের মেয়ে সরগম বিয়ের পরও সুন্দরী প্রতিযোগিতার প্রস্তুতি চালিয়ে যান।

আর সেই প্রস্তুতির পরিশ্রম তাঁকে এনে দিল বিশ্ব সুন্দরীর খেতাব। যা অবশ্যই তাঁর কাছে তো বটেই এমনকি ভারতের কাছেও বড় পাওনা।

সরগমের এই বিশ্বজয়ের পর তাঁকে সোশ্যাল মিডিয়ায় অভিনন্দন জানান অদিতি গোভিত্রিকর। ২১ বছর পর দেশে মুকুট ফেরায় খুশি অদিতিও। প্রসঙ্গত ১৯৮৮ সাল থেকে বিশ্বে শুরু হয় বিবাহিতা সুন্দরীদের এই মিসেস ওয়ার্ল্ডের খেতাবি লড়াই।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button