Entertainment

বলিউডে মাত্র ২টি সিনেমায় ২ বার বিরতি দেওয়া হয়েছিল, যা আজও ইতিহাস

বলিউডে তৈরি সিনেমার সংখ্যা প্রচুর। কিন্তু তারমধ্যে মাত্র ২টি সিনেমা রয়েছে যে ২টি সিনেমায় ২ বার বিরতি হয়েছিল। পিছনে সঙ্গত কারণও ছিল।

বলিউডে এখনও কতগুলি সিনেমা তৈরি হয়েছে? আচমকা প্রশ্ন করলে উত্তর দেওয়া কঠিন। এমনকি সংখ্যাটা এতই বড় যে খোঁজখবর না করে এর উত্তরও সম্ভব নয়।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

সেই বিপুল সংখ্যক সিনেমার মধ্যে আজ পর্যন্ত মাত্র ২টি সিনেমা এমন হয়েছে যেখানে ২ বার বিরতি দেওয়া হয়েছিল। সিনেমার মাঝে একবার বিরতি বা ইন্টারভালের সঙ্গে সকলেই পরিচিত। কয়েক মিনিটের বিরতিতে বাথরুম যাওয়া, টুকটাক খাবার কেনা, টানা বসে থাকার পর একটু দাঁড়িয়ে নেওয়া, এমন কাজগুলি দর্শকরা সেরে ফেলেন। তারপর ফের শুরু হয় সিনেমা।

যা শেষ হলে মানুষে ফিরে যান হল ছেড়ে। কিন্তু এই বলিউডেই এমন ২টি সিনেমা হয়েছিল যেখানে হলে সেই সিনেমা দেখতে যাওয়ার পর সিনেমার মাঝে ২ বার বিরতি পেয়েছিলেন দর্শকরা।

এই বিরল ২টি সিনেমার একটি ছিল ১৯৬৪ সালে মুক্তি পাওয়া রাজ কাপুরের সঙ্গম। ৩ ঘণ্টা ৫৮ মিনিটের এই সিনেমায় ২ বার বিরতি দেওয়া হয়েছিল। এতটাই লম্বা ছিল এই সিনেমা। প্রায় ৪ ঘণ্টার সিনেমায় ১টি বিরতি যথেষ্ট ছিলনা। সিনেমার মাঝে ২ বার বিরতি তখন একটা খবর হয়ে উঠেছিল।

এরপর সিনেমার মাঝে ২ বার বিরতির ঘটনা ফের ঘটে ১৯৭০ সালে। এই সময় মুক্তি পায় সেই রাজ কাপুরেরই মেরা নাম জোকার। এই সিনেমাটি ছিল ৪ ঘণ্টা ১৫ মিনিটের।

এমন এক লম্বা সময়ের সিনেমায় তাই দর্শকদের জন্য ২ বার বিরতির ব্যবস্থা করা হয়েছিল। সেই শেষ। তারপর থেকে এখনও কোনও সিনেমায় ২ বার বিরতি দেওয়া হয়নি।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button