Entertainment

রাহুল গান্ধীর ওপর তৈরি হচ্ছে সিনেমা, নাম ‘রাগা’

এর আগে ভারত শুনেছে নমো। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম ও পদবির আদ্যক্ষর নিয়ে নমো। তেমনই এবার সামনে এল ‘রাগা’। নাম ও পদবির আদ্যক্ষর নিয়ে রাহুল গান্ধী। কংগ্রেসের সভাপতি। ইতিমধ্যেই ‘দ্যা অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নামে সিনেমা তৈরি হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে নিয়ে। এবার রাহুল গান্ধীকে নিয়ে তৈরি হচ্ছে সিনেমা। তাঁর জীবন নিয়ে তৈরি হচ্ছে এই চলচ্চিত্র। রাজনৈতিক জীবনে তাঁর পদার্পণ খুব বেশিদিন নয়। তবে ইতিমধ্যেই ভারতীয় রাজনীতিতে অন্যতম মুখ হয়ে উঠেছেন। কংগ্রেসের মুখ হয়ে উঠেছেন। যুব নেতা হিসাবে কিছুটা নামও করেছেন। সেই রাহুল গান্ধীকে নিয়ে সিনেমা তৈরি হচ্ছে।

Rahul Gandhi
রাহুল গান্ধী, ছবি – আইএএনএস

এখন প্রথমেই প্রশ্ন উঠছে এই সিনেমায় রাহুল গান্ধীকে কেমন করে দেখানো হবে? সিনেমার পরিচালক রূপেশ পল জানাচ্ছেন, রাহুল গান্ধীকে মহিমান্বিত করা বা প্রচার করা উদ্দেশ্য নয়। এটা একজন মানুষের গল্প। রাগা তৈরি হলে তা প্রকাশ পাবে লোকসভা নির্বাচনের পরেই। তখন কিন্তু অনেক সমীকরণ বদলাবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞেরা।

Rahul Gandhi
রাহুল গান্ধী, ছবি – আইএএনএস

পরিচালকের মতে, যাঁরা ভয়হীনভাবে পরাজয়ের সম্মুখীন হয়েছেন তাঁরা এই সিনেমায় নিজেকে খুঁজে পাবেন। রূপেশের মতে এটা কোনও বায়োপিক নয়। এটা এমন এক মানুষের কথা যে তাঁর জীবনের সবচেয়ে খারাপ অবস্থাকে জয় করেও এগিয়ে গেছেন বাধাহীনভাবে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button