Entertainment

বেঁচে থাকার জন্য এটাও মেনে নিয়েছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি

বলিউডে এখন এক উজ্জ্বলতম নাম নওয়াজউদ্দিন সিদ্দিকি। নানা ধরনের চরিত্র চিত্রায়নে যাঁর জুড়ি নেই। তাঁকেও এক সময় এটা মেনে নিতে হয়েছিল।

নওয়াজউদ্দিন সিদ্দিকি বলিউডের এমন এক নাম যা মৃগনাভির গন্ধের মত ছড়িয়ে পড়ে ‘গ্যাংস অফ ওয়াসিপুর’ সিনেমাটি করার পর। এখন সিনেমার পর্দা থেকে ওটিটি প্ল্যাটফর্ম, নওয়াজউদ্দিন মানেই দর্শকদের একটা ভরসা যে নওয়াজউদ্দিন যখন আছেন এ সিনেমা ভাল হবে।

একের পর এক নতুন চরিত্র। প্রতিটিতেই তিনি সফল। নওয়াজ বলেন, অভিনয় তাঁর ভালবাসা। তিনি অভিনয় করতে গিয়ে ক্লান্ত হন না।

অভিনয় করার খিদে তাঁর এতটাই যে একটা জীবনও যথেষ্ট নয় তাঁর এই অভিনয় করার খিদে মেটানোর জন্য। বলিউডের এই অন্যতম সফল অভিনেতাকেও কিন্তু একটা সময় অনেক কিছু মেনে নিতে হয়েছিল।

নওয়াজউদ্দিন পড়াশোনা শেষ করার পর একটি রাসায়নিক কারখানায় কেমিস্টের কাজ করতেন। কিন্তু অভিনয় তাঁকে টানত। ফলে কাজ ছেড়ে তিনি যোগ দেন দিল্লির ন্যাশনাল স্কুল অফ ড্রামা-তে।


এরপর অভিনয় করতে শুরু হয় লড়াই। সুযোগ পাওয়ার লড়াই। প্রথমদিকে একের পর এক সিনেমায় তিনি ছোট্ট সব চরিত্র পেতে শুরু করেন। অতি সামান্য কাজ। সামান্য সময় পর্দায় উপস্থিতি। কিন্তু সেটাই মেনে নিতেন।

এত ছোট আপাত ব্রাত্য চরিত্রে অভিনয় করতে তাঁর কিন্তু মন্দ লাগত না বলেই জানিয়েছেন নওয়াজ। অভিনয় জানলেও এটা মেনেই কাজ করতে থাকেন তিনি।

ছোট ছোট চরিত্রে অনেকগুলি সিনেমায় জায়গা পান। যা তাঁর অভিজ্ঞতার ভাণ্ডার অনেকটা পূরণ করে। অবশেষে আসে গ্যাংস অফ ওয়াসিপুর। যা তাঁর জীবনটাই বদলে দেয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button