National

দেশে বাড়ল দৈনিক সংক্রমণ, কমল মৃত্যু

দেশে পরপর ২ দিন বাড়ল দৈনিক সংক্রমণ। অন্যদিকে এদিন দেশে মৃতের সংখ্যা কিছুটা কমেছে। কিছুটা বেড়েছে সুস্থতার হার।

দেশে করোনা সংক্রমণের ভয়ংকর রূপ এখনও যে পুরোপুরি স্তিমিত হয়েছে এমনটা নয়। তবে দেশে করোনার দ্বিতীয় ঢেউ তার চূড়া স্পর্শ করে এখন নিম্নগামী।

নামতে থাকা দৈনিক সংক্রমণের সেই প্রবণতা মাঝে মধ্যে ধাক্কা খেলেও নিম্নগামী প্রবণতা স্পষ্ট। যদিও গত ২ দিনে দৈনিক সংক্রমণ বেড়েছে।

দেশে এদিন করোনা সংক্রমিতের সংখ্যা হয়েছে ৬৭ হাজার ২০৮ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৭ লক্ষ ৩১৩ জন।

এদিন ১৯ লক্ষ ৩১ হাজার ২৪৯টি নমুনা পরীক্ষা হয়েছে দেশে। দেশে এদিন নমুনা পরীক্ষা গত দিনের মতই হয়েছে। এদিন দেশে দৈনিক মৃতের সংখ্যা গত দিনের তুলনায় কমেছে।


দেশে এদিন মৃত্যু হয়েছে ২ হাজার ৩৩০ জন। দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ৮১ হাজার ৯০৩ জন। দেশে মৃত্যুর হার ১.২৮ শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ১.২৯ শতাংশে।

এদিন মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ১ হাজার ২৩৬ জনের। এছাড়া কর্ণাটকে ১৪৮ জনের, কেরালায় ১৪৭ জনের ও তামিলনাড়ুতে ২৭০ জনের মৃত্যু হয়েছে। দেশের এই ৪টি রাজ্য ছাড়া বাকি রাজ্যের দৈনিক মৃত্যু ২ বা ১ অঙ্কে দাঁড়িয়ে আছে।

দেশে এদিনও অ্যাকটিভ রোগীর সংখ্যা কমেছে। এদিন কমেছে ৩৮ হাজার ৬৯২ জন। দেশে এখন অ্যাকটিভ রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৮ লক্ষ ২৬ হাজার ৭৪০ জন। দেশে এদিন অ্যাকটিভ রোগীর হার দাঁড়িয়েছে ২.৭৮ শতাংশ।

এদিকে দেশে সংক্রমিতের চেয়ে এদিন সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা অনেক বেশি। গত একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৩ হাজার ৫৭০ জন।

দেশে মোট সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৪ লক্ষ ৯১ হাজার ৬৭০ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৫.৯৩ শতাংশ। — ভারত সরকারের দৈনিক আপডেটের সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button