National

ভারতে আরও বাড়ল করোনায় মৃতের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের

ভারতে করোনা সংক্রমণও বাড়ছে। সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যা। অবশ্য এটার মধ্যে আশ্চর্যের কিছু নেই। কারণ এখন এমনই একটি সময়ের মধ্যে দিয়ে ভারত যাচ্ছে যে সময়ে আক্রান্তের সংখ্যা বাড়বে। তবে তা কতটা লাফিয়ে বাড়ছে, তার বৃদ্ধির হার কত সেটা গুরুত্বপূর্ণ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের। ফলে ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে মঙ্গলবার দাঁড়াল ১১৭ জনে।

স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল মঙ্গলবার বিকেলে জানিয়েছেন, ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫৪ জনকে করোনা পজিটিভ হিসাবে পাওয়া গিয়েছে।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা এদিন দাঁড়িয়েছে ৪ হাজার ৪২১ জন। যারমধ্যে ৩২৬ জন এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মৃতদের সংখ্যা দাঁড়িয়েছে ১১৭ জনে। ভারতের বেশ কিছু জায়গাকে করোনা হটস্পট হিসাবে চিহ্নিত করা হয়েছে বলেও জানান লব আগরওয়াল।


লব আগরওয়াল জানান, ভারতে করোনা প্রভাবিত এলাকা, কোয়ারেন্টিন, কারা পজিটিভ এসব নানা তথ্য রাখতে প্রযুক্তিকে যথেষ্ট পরিমাণে ব্যবহার করা হচ্ছে। মানুষের কাছে করোনা সংক্রান্ত বিভিন্ন তথ্য পৌঁছে দিতেও প্রযুক্তিকে ব্যবহার করা হচ্ছে।

তাছাড়া তিনি জানান, বিভিন্ন হোটেল, লজ, স্কুল সহ কোয়ারেন্টিন সেন্টারগুলি সহ বিভিন্ন জায়গাকে করোনা কেয়ার সেন্টারে উন্নীত করা হচ্ছে। এসব করোনা কেয়ার সেন্টারের সঙ্গে হাসপাতালের যোগ থাকবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button