National

কাশী বিশ্বনাথ মন্দির করিডোরের উদ্বোধন প্রধানমন্ত্রীর, কি কি বদল হল মন্দিরে

কাশী বিশ্বনাথ মন্দিরের চেহারা বদলে গেল। সোমবার মন্দিরের এই নতুন করিডোরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। কি কি বদল হল, রইল তার বিস্তারিত তথ্য।

কাশীর বিশ্বনাথ মন্দিরের টানে দূর দূর থেকে বছরভর ভক্তের আগমন হয় মন্দির শহর বারাণসীতে। তবে এতদিন যাঁরা বিশ্বনাথ মন্দির দর্শন করেছেন তাঁরা এবার গেলে একদম ভোল বদলে যাওয়া মন্দির চত্বরে প্রবেশ করবেন।

যেখান থেকে গঙ্গাকে স্পষ্ট দেখা যায়। মন্দির চত্বরেই গঙ্গার ঘাটে স্নান করে পৌঁছনো যায় পুজো দিতে। সোমবার এই মন্দিরের নয়া করিডোরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তার আগে এদিন ললিতা ঘাটে গঙ্গায় ডুব দেন প্রধানমন্ত্রী। তারপর স্নান সেরে কলস ভর্তি জল নিয়ে উঠে চাতাল পার করে পৌঁছন মন্দিরে। সেখানে বাবা বিশ্বনাথের মাথায় জল ঢালেন তিনি।

মন্দিরে অভিষেক করেন প্রধানমন্ত্রী। পুজো চলাকালীন ভগবান শিবের পছন্দের বাদ্য বলে পরিচিত ডমরু বাজতে থাকে, সঙ্গে চলতে থাকে মন্ত্রোচ্চারণ। পুজোর পর উপস্থিত সকলের দিকে ফুলের পাপড়ি ছড়িয়ে দেন প্রধানমন্ত্রী। এরপর উদ্বোধন করেন নতুন করিডোরের।

এতদিন মন্দিরের চারপাশে ছিল অপরিসর গলি। ভক্তদের ভিড় বেশি হলে মন্দিরে প্রবেশ ছিল কার্যত এক কঠিন কাজ। এখন আর সে সমস্যা রইল না। মন্দির থেকে এখন গঙ্গাও স্পষ্ট দেখা যাচ্ছে।

যাঁরা এই করিডোর তৈরি তরান্বিত করেন তাঁদের কর্মযোগী বলে আখ্যা দিয়ে তাঁদের সঙ্গে ছবিও তোলেন প্রধানমন্ত্রী। প্রসঙ্গত একদম পরিকল্পিত সময়ের মধ্যেই এই করিডোর নির্মাণ সম্পূর্ণ হয়েছে। ৩০ মাস সময়ে ৩৩৯ কোটি টাকা খরচ করে তৈরি হয়েছে এই করিডোর। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.