Tuesday , May 21 2019
Mukesh Ambani
রাষ্ট্রসংঘের প্রাক্তন মহাসচিব বান কি মুন-এর সঙ্গে আম্বানি দম্পতি, ছবি - আইএএনএস

টোনি ব্লেয়ার, বান কি মুন, মুকেশ আম্বানির ছেলের বিয়েতে চাঁদের হাট

ব্রিটেনের প্রাক্তন প্রধানমন্ত্রী টোনি ব্লেয়ার, তাঁর স্ত্রী চেরি ব্লেয়ার, রাষ্ট্রসংঘের প্রাক্তন মহাসচিব বান কি মুন, গুগলের সিইও সুন্দর পিচাই, মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা, এঁরাও যে একসঙ্গে কোনও ভারতীয়ের বিয়ের নিমন্ত্রণে হাজির থাকতে পারেন তা শনিবার সন্ধেয় দেখিয়ে দিলেন শিল্পপতি মুকেশ আম্বানি। তাঁর ছেলে আকাশের বিয়েতে এদিন মুম্বইয়ের বিবাহ প্রাঙ্গণকে চাঁদের হাট বললেও কম বলা হবে।

শনিবার মুকেশ আম্বানির ছেলে আকাশ আম্বানি তাঁর ছোটবেলার বান্ধবী শ্লোকা মেহতাকে বিয়ে করলেন। সেই বিবাহ অনুষ্ঠানে এদিন হাজির হলেন সিনেমা থেকে রাজনীতি, খেলা থেকে অন্য নানা জগতের প্রথিতযশারা। অর্থের প্রাচুর্য আর ঝলমলে রোশনাইয়ে বান্দ্রা কুরলার জিও ওয়ার্ল্ড সেন্টার যেন মুম্বইয়ের সব আলোটুকু এদিন শুষে নিয়েছিল। সিনেমা জগত থেকে হাজির ছিলেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, রজনীকান্ত, ঐশ্বর্য রাই, রাজকুমার হিরানি, বিধু বিনোদ চোপড়া, বিদ্যা বালান, প্রিয়াঙ্কা চোপড়া, করিনা কাপুর, জ্যাকি শ্রফ থেকে শুরু করে বলিউডের নবীন প্রবীণ প্রজন্মের প্রায় সকলেই।

ক্রীড়া জগত থেকে ছিলেন সস্ত্রীক শচীন তেন্ডুলকর, হার্দিক পাণ্ডিয়া, হরভজন সিং সহ ভারতীয় ক্রিকেটারদের অনেকে। ছিলেন শ্রীলঙ্কার স্বনামধন্য ক্রিকেটার মাহেলা জয়বর্ধনেও। ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়া সহ অনেক রাজনীতি জগতের হুজ হু। প্রত্যেক সম্মানীয় অতিথির আলাদা আলাদা করে ফোটো সেশন হয়। একটি গোলাপে মোড়া ব্যাকগ্রাউন্ডের সামনে হয় ফোটো সেশন।

বিয়েতে বরের পরনে ছিল হাল্কা গোলাপি রঙের ওপর সোনালি ভারী কাজের শেরওয়ানি। পাত্রী পরেছিলেন বিয়ের দিনে ভারতীয় মহিলাদের সবচেয়ে প্রিয় রঙ লালের ওপর সোনালি কাজের বহুমূল্য পোশাক। পাত্রের পিতা মুকেশ আম্বানির পরনে ছিল শেরওয়ানি ও মাথায় পাগড়ি। নীতা আম্বানি পরেছিলেন সোনালি সুতোর ভারী কাজের লেহেঙ্গা।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *