Business

ধনকুবেরদের তালিকায় ৫ নম্বরে উঠে এলেন মুকেশ আম্বানি

বিশ্বের ধনীতমদের তালিকায় ৫ নম্বর স্থানে উঠে এলেন রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানি। বিশ্বের মধ্যে পঞ্চম ধনী মানুষ এখন তিনি।

মুম্বই : ভারতের জন্য বিশ্বের অর্থবানদের মানচিত্রে বড় ভরসা মুকেশ আম্বানি। বিশ্বের ধনকুবেরদের তালিকায় তিনি প্রথম ১০-এ আগেই ঢুকেছিলেন। এবার একধাপ একধাপ করে দ্রুত ওপরে উঠছেন তিনি। এবার তিনি টপকে গেলেন মার্কিন ধনকুবের ওয়ারেন বাফে-কে। বাফেকে টপকে ৫ নম্বরে উঠে এলেন মুকেশ আম্বানি।

ফোর্বস পত্রিকা প্রকাশিত তালিকায় মুকেশ আম্বানির এখন সম্পত্তির পরিমাণ ৭৫ বিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় ৫.৬১ লক্ষ কোটি টাকা। মুকেশ আম্বানির সামনে রয়েছেন ফেসবুক কর্তা মার্ক জুকারবার্গ। তাঁর সম্পত্তির পরিমাণ ৮৯ বিলিয়ন মার্কিন ডলার। আপাতত জুকারবার্গকে টপকানোই মুকেশ আম্বানির লক্ষ্য। তাহলে তিনি উঠে আসতে পারবেন ৪ নম্বরে।

বিশ্বের এই ধনীদের তালিকায় ১ নম্বরে রয়েছেন অ্যামাজন কর্তা জেফ বেজোস। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১৮৫.৮ বিলিয়ন ডলার। তিনি এখন কার্যত ধরাছোঁয়ার বাইরে। কারণ ২ নম্বরে রয়েছেন মাইক্রোসফট কর্তা বিল গেটস। তাঁর সম্পত্তির পরিমাণ ১১৩.১ বিলিয়ন ডলার। যা বেজোসের চেয়ে অনেকটাই কম। তৃতীয় স্থানে রয়েছেন লাক্সারি গ্রুপ এলভিএমএইচ বা লুই ভিতোঁ-র মালিক বার্নার্ড আরনল্ট ও তাঁর পরিবার। তাদের সম্পত্তির পরিমাণ ১১২ বিলিয়ন মার্কিন ডলার।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button