Entertainment

মহম্মদ রফিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় অভিনন্দনের বন্যা

ভারতের কিংবদন্তী গায়ক মহম্মদ রফিকে এদিন ভালবাসা ও অভিনন্দনে ভরিয়ে দিলেন নেটিজেনরা। হবে নাই বা কেন! মঙ্গলবার ছিল মহম্মদ রফির ৯৫ তম জন্মবার্ষিকী। দিনটিকে সামনে রেখে রফি ভক্তরা এদিন সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় রফিকে নিয়ে হৃদয় ছুঁয়ে যাওয়া বিভিন্ন বার্তা দিতে থাকেন। ৩৫ বছরের সঙ্গীত জীবনে মহম্মদ রফি যে সুরেলা কণ্ঠ উপহার দিয়ে গেছেন তা আজও নতুন প্রজন্মকে কতটা টানে তা এদিনের বিভিন্ন মেসেজ থেকেই পরিস্কার।

চিরদিনের কিছু গান উপহার দিয়ে গেছেন মহম্মদ রফি। জীবনে ১ বার জাতীয় পুরস্কার পেয়েছেন। ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন ৬ বার। তাঁর গান গোটা দেশকে মন্ত্রমুগ্ধ করেছে। আজও তাঁর গান মানুষের কানে বাজে। অবসরে আনমনে গুনগুন করে ওঠেন অনেকে। সেসব সুরের মূর্ছনা এখনও বারবার শোনা যায়। তবু পুরানো হয়না।

অবিভক্ত পঞ্জাবের কোটা সুলতান সিং এলাকায় জন্ম মহম্মদ রফির। ১৯২৪ সালের ২৪ ডিসেম্বর। ১৯৮০ সালের ৩১ জুলাই মুম্বই শহরে মৃত্যু হয় এই অসামান্য কণ্ঠের অধিকারী মানুষটির। যিনি ভারতীয় সিনেমায় প্লেব্যাক সিঙ্গার হিসাবে ৩৫ বছর কাজ করেছেন। তাঁর ভজন ও দেশাত্মবোধক গান আলাদা করে তাঁকে মনে রেখে দেবে অনেকের। তাঁর সম্মানে ভারত সরকার একটি ডাকটিকিটও প্রকাশ করেছে। মাত্র ৫৬ বছর বয়সে মৃত্যু হয় কিংবদন্তী রফি সাহবের। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button